সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দিলেন মমতা, বললেন, ‘জয় মারাঠা, জয় বাংলা’

সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দিলেন মমতা, বললেন, ‘জয় মারাঠা, জয় বাংলা’

510289d014bc55c8c31ff3ca423924e0

মুম্বই: দুদিনের সফরে মুম্বই গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং আজ সেখানে পৌঁছেই প্রথমে সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দিতে গেলেন তিনি। সেখানে গিয়ে তিনি বলেন, এর আগে অনেকবার আসার ইচ্ছা থাকলেও সুযোগ হয়নি তাই আজ সুযোগ পেতে এখানে এসেছেন তিনি। একই সঙ্গে মন্দিরে পুজো দেওয়ার পর তার মুখে স্লোগান শোনা গেল, ‘জয় বাংলা, জয় মারাঠা’।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মধ্যে মমতার এই সফর নিয়ে ইতিমধ্যেই ব্যাপক আলোচনা চলছে কারণ প্রত্যেকের মতে রাজ্যের মুখ্যমন্ত্রীর এই মহারাষ্ট্র সফর খুবই গুরুত্বপূর্ণ। আগামী দিনে বিজেপি বিরোধী শক্তি গড়ে তুলতে মমতার এই সফর অনেক কাজে দেবে বলে মনে করছেন অনেকে। এই সফরে মমতার সঙ্গে দেখা করার কথা রয়েছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরের এবং এনসিপি সুপ্রিম পাওয়ারের। শারীরিক অসুস্থতার কারণে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী নিজের মমতার সঙ্গে দেখা করতে পারবেন না বলে আগেই জানা গিয়েছিল। এদিন সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দেওয়ার পর সেই কথাই বলেন মমতা। পাশাপাশি মন্দিরের পুরোহিত এবং ট্রাস্টের লোকেদের ধন্যবাদ জানান তিনি। প্রসঙ্গত, মমতার এই মুম্বই সফরে তাঁর সফরসঙ্গী হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি আবার সেখান থেকে ফিরে এসে গোয়া সফরে যেতে চলেছেন বলে আপাতত জানা গিয়েছে।

মূলত রাজ্যে বিনিয়োগ আনতে এবং আসন্ন বাণিজ্য সম্মেলনের প্রসঙ্গে আলোচনা করতেই মমতা বন্দ্যোপাধ্যায় মুম্বই সফরে গিয়েছেন বলে তথ্য উঠে আসছে। তবে অনেকের ধারণা শুধুমাত্র এই কারণে সেখানে যাননি তিনি, এর পেছনে রয়েছে বিজেপি বিরোধী জোট তৈরীর অনেক বড় হিসেব। তবে এই সফর থেকে বাংলার শাসক দল আদতে কী পায় সেটা দেখতে গেলে অপেক্ষা করতে হবে কিছু দিনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *