পরবর্তী প্রধানমন্ত্রী কে? সাংবাদিকের প্রশ্নে সপাট উত্তর মমতার

পরবর্তী প্রধানমন্ত্রী কে? সাংবাদিকের প্রশ্নে সপাট উত্তর মমতার

250fc33f771f281dc48e76626f9e2ba1

মুম্বই: দুদিনের জন্য মুম্বই সফরে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল সেখানে পৌঁছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পুত্র আদিত্যের সঙ্গে দেখা করেন তিনি এবং সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দেন। আজ স্বনামধন্য শিল্পী জাভেদ আখতারকে সঙ্গে নিয়ে সাংবাদিক বৈঠক করেন মমতা। স্বাভাবিকভাবেই বাংলার মুখ্যমন্ত্রীকে পেয়ে একাধিক প্রশ্ন ছুড়ে দিয়েছে সাংবাদিকরা। সেখানেই এক সাংবাদিক মমতাকে প্রশ্ন করেন যে তাঁর মতে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী কে হওয়া উচিত। সেই প্রশ্নের সপাট উত্তর দেন মমতা।

সাংবাদিকের প্রশ্ন শুনে মমতা বিন্দুমাত্র সময় নষ্ট করে বলেন, সাংবাদিক যদি চান তিনি দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হতে পারেন। এই প্রসঙ্গে তিনি বাংলার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে উদ্দেশ্য করে বলেন, বাংলার শিল্পজগতে এবং সিনেমা জগতের অন্যতম সেরা শিল্পী তিনি কিন্তু ইনিই পশ্চিমবঙ্গের শিক্ষা মন্ত্রী। তাই তিনি যদি হতে পারেন তাহলে দেশের প্রধানমন্ত্রীও যে কেউ হতে পারে। এই উত্তর দিয়ে মমতা আরো একটি ব্যাপার স্পষ্ট করে দিয়ে বলেন, পরবর্তী প্রধানমন্ত্রী কে হবে সেটা এখন ভাবার বিষয় নয়, এখন মূল লক্ষ্য দেশের গণতন্ত্র রক্ষা করা। পাশাপাশি গোটা দেশ থেকে বিজেপিকে সরিয়ে দেওয়াই লক্ষ্য। আগে সেই কাজ সম্পন্ন হলে তখন ভেবে চিন্তে দেখা যাবে যে পরবর্তী প্রধানমন্ত্রী কে হবে। এভাবেই স্পষ্টভাবে জবাব দেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

যদিও সাংবাদিক শুধু এই মন্তব্য করে থেমে যাননি। তিনি আরো বলেন যে, পরবর্তী প্রধানমন্ত্রী কে হবেন এই প্রশ্ন শুনে হয়তো মমতা বন্দ্যোপাধ্যায় বলবেন যে তিনি হবেন। কিন্তু সেই কাঙ্খিত উত্তর তিনি পাননি। এ প্রসঙ্গেই মমতা তাকে আরও একবার মনে করিয়ে দেন, আপাতত সকলের মূল লক্ষ্য বিজেপিকে আউট করে দেওয়া রাজনৈতিকভাবে। তারপরে রাজ্য ভিত্তিক আলোচনা করে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী ঠিক করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *