জাতীয় সঙ্গীতের অপমান করেছেন মমতা! বড় অভিযোগ বিজেপির

জাতীয় সঙ্গীতের অপমান করেছেন মমতা! বড় অভিযোগ বিজেপির

ed78c5eb23c219c761f63f9fdd7519fa

মুম্বই: দিল্লি এবং গোয়ার পর আপাতত মুম্বই সফরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে ইতিমধ্যেই রাজ্যে বিনিয়োগ সংক্রান্ত আলোচনা সেরে ফেলেছেন তিনি এবং জাভেদ আখতারের মত স্বনামধন্য ব্যক্তিত্বের সঙ্গে সাক্ষাৎ করে ফেলেছেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে সাক্ষাৎ না হলেও দেখা হয়েছে তাঁর ছেলের সঙ্গে। এমনিতেই এই সফর নিয়ে মমতাকে কটাক্ষ করছিল বিজেপি কিন্তু এবার বড়োসড়ো অভিযোগ আনা হল তাঁর বিরুদ্ধে। বিজেপির দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের জাতীয় সঙ্গীতের অবমাননা করেছেন।

গতকাল জাভেদ আখতারকে পাশে বসিয়ে বিশিষ্ট পরিজনদের মুখোমুখি হন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে আলোচনা চলাকালীন জাতীয় সঙ্গীত গাইতে শুরু করেও মাঝপথে থামিয়ে দেন মমতা বলে অভিযোগ করছে বিজেপি। তাদের বক্তব্য, জাতীয় সঙ্গীত গাওয়া শুরু করেও হঠাৎ কয়েকটি লাইন উচ্চারণের পর থেমে যান মমতা এবং বলে ওঠেন ‘জয় মহারাষ্ট্র’। বিজেপি দাবি করছে যে এটা দেশের জাতীয় সঙ্গীতের অবমাননা ছাড়া আর কিছু নয়। ইতিমধ্যেই এই নিয়ে মহারাষ্ট্রের বিজেপি নেতৃত্ব এবং বাংলার বিজেপি নেতারা আসরে নেমে পড়েছেন এবং তুলোধনা করতে শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। অন্যদিকে বিজেপি নেতা অমিত মালব্য ইতিমধ্যেই দেশপ্রেমের প্রসঙ্গ তুলে মমতা এবং বিরোধীদের একহাত নিয়েছেন।

যদিও এই গোটা ঘটনার প্রেক্ষিতে মন্তব্য করে বিজেপিকেই পাল্টা একহাত নিয়েছেন তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ। তিনি টুইট করে লিখেছেন, “জাতীয় সংগীত নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভিত্তিহীন কুৎসা করছে বিজেপি। মুখ্যমন্ত্রী ‘জন গণ’ গাননি। গানের শব্দ ধরে ভাবার্থ বিশ্লেষণ করে দেশের ঐক্য, ঐতিহ্য, সম্প্রীতি, সংহতির কথা তুলে ধরেছিলেন। বিজেপি না বসে প্রকৃত জাতীয়তাবাদ, না বোঝে জাতীয় সঙ্গীত, না বোঝে জাতীয় সংহতি।” ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়ে গিয়েছে এবং তা শেয়ার করতে শুরু করেছে বাংলার বিজেপি নেতারাও। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে অনেকেই তীব্র কটাক্ষ করেছেন বাংলার মুখ্যমন্ত্রীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *