মৃত্যুর কারণ ভ্যাকসিন না অন্য কিছু? ওয়ার্নের ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ্যে

মৃত্যুর কারণ ভ্যাকসিন না অন্য কিছু? ওয়ার্নের ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ্যে

fbf89043ec93005f8f5cd04cad29bef8

সিডনি: হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে বিশ্বের অন্যতম সেরা স্পিন বোলার এবং অস্ট্রেলিয়ার কিংবদন্তি শেন ওয়ার্নের। তাঁর এই আকস্মিক মৃত্যু নিয়ে ইতিমধ্যেই একাধিক প্রশ্ন উঠে গিয়েছে বিশ্ব মহলে। এই মৃত্যু কি স্বাভাবিক না রয়েছে কোনও রহস্য, তা নিয়ে আলোচনা। আবার যে ঘরে শেনের মৃত্যু হয়েছিল সেখানে রক্ত পাওয়া গিয়েছিল। অনেকে আবার মনে করছেন, কোভিড ভ্যাকসিন নেওয়ার ফলে এই আচমকা হৃদরোগ। তাহলে কোনটা সঠিক? আদৌ কি কোনও অস্বাভাবিকতা আছে এই মৃত্যুতে? প্রকাশ্যে ওয়ার্নের ময়নাতদন্তের রিপোর্ট।

আরও পড়ুন- ডাক্তারদের নির্বাচনেও ছাপ্পা, মারপিট, গালাগালি! অবাক শহরবাসী

থাইল্যান্ডের পুলিশ তাঁর ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ্যে এনে জানিয়েছে, স্বাভাবিক মৃত্যুই হয়েছে শেন ওয়ার্নের। এই মৃত্যুর পিছনে কোনও রহস্য নেই। প্রয়াত কিংবদন্তি লেগ স্পিনারের পরিবারকেও বিস্তারিত রিপোর্টটি জানানো হয়েছে। আর ওয়ার্নের মরদেহ অস্ট্রেলীয় দূতাবাসের আধিকারিকদের হাতে তুলে দেওয়াও হবে। তবে একটা প্রশ্ন ছিল তা উত্তর মিলছিল না। ওয়ার্নের ওই ঘরে রক্ত এল কোথা থেকে? এই প্রশ্ন উত্তর দিয়েছে ময়নাতদন্তের রিপোর্ট। জানা গিয়েছে, শেনের সর্দি-কাশি ছিল বেশ কয়েক দিন ধরে। এর ওপর আবার তিনি হার্টের সমস্যায় ভুগছিলেন ওয়ার্ন। সঙ্গে অ্যাস্থমার সমস্যাও ছিল। তাই কাশি থেকেই সেই রক্ত বেরিয়েছে। আবার মৃত্যুর আগে তিনি বুকে ব্যথা অনুভব করেছিলেন। সব মিলিয়ে স্পষ্ট করা হচ্ছে যে, হার্ট অ্যাটাকেই তাঁর মৃত্যু হয়েছে।

টিজেনদের একাংশ দাবি করছে যে করোনাভাইরাস ভ্যাকসিন নেওয়ার পরেই ওয়ার্নের মৃত্যু হয়েছে। এই দাবিতে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সব জায়গায়। তবে ভ্যাকসিনের সঙ্গে হার্ট অ্যাটাকের কোনও সম্পর্ক নেই। যারা এই দাবি করছেন তারা ভুল এবং না জেনে দাবি করছেন। এমনটাই বক্তব্য চিকিৎসক মহলের। হোয়াটসঅ্যাপ বা সোশ্যাল মিডিয়া থেকে না জেনে তথ্য পড়ে সেই তথ্য ছড়িয়ে দেওয়া হচ্ছে বলে দাবি করা হচ্ছে। চিকিৎসক মহলের বক্তব্য, অনেক পরীক্ষা-নিরীক্ষার পর এই ভ্যাকসিন বাজারে আনা হয়েছে এবং এটি সাধারণ মানুষের জন্য একেবারে সুরক্ষিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *