এক নম্বর ‘চাকদহ এক্সপ্রেস’, ভারতের জয়ের দিনই বিশ্বরেকর্ড ঝুলনের

এক নম্বর ‘চাকদহ এক্সপ্রেস’, ভারতের জয়ের দিনই বিশ্বরেকর্ড ঝুলনের

689a1a134f428d17c6265c7627622804

কলকাতা: চলতি মহিলা বিশ্বকাপে অনন্য নজির গড়ে ফেললেন বাংলার মেয়ে ঝুলন গোস্বামী। বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারি হলেন তিনি। গত ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে উইকেট নিয়ে বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় যুগ্মভাবে শীর্ষে ছিলেন ভারতীয় পেসার। তবে আজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে উইকেট পাওয়ার সঙ্গে সঙ্গেই বিশ্ব রেকর্ড হয়ে গেল। ঝুলনের ঝুলিতে এখন ৪০ উইকেট।

আরও পড়ুন- ডাক্তারদের নির্বাচনেও ছাপ্পা, মারপিট, গালাগালি! অবাক শহরবাসী

এতদিন এককভাবে এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার লিন ফুলস্টোনের। গত ম্যাচে তাঁকে ছুঁয়ে ফেলেছিলেন ঝুলন। আর আজ তাঁকেই ছাপিয়ে একেবারে শীর্ষে চলে আসলেন তিনি। ফুলস্টোন ১৯৮২ ও ১৯৮৮ সালে দু’টি বিশ্বকাপের ২০ টি ম্যাচে ৩৯ টি উইকেট নিয়েছিলেন। ঝুলন ২০০৫ থেকে ২০২২ পর্যন্ত মোট ৫ টি বিশ্বকাপের ৩১ টি ম্যাচে ৪০ উইকেট নিলেন। আজ ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ৩৬ তম ওভারে ঝুলনের বলে আউট হন আনিসা মহম্মদ। তাঁর আউট হওয়ার সঙ্গে সঙ্গেই সর্বোচ্চ উইকেট শিকারি হলেন ঝুলন। গত ম্যাচ হারলেও আজ ঝুলনের এই রেকর্ড গড়ার দিনে জয় পেয়েছে ভারত। এক ধাপ এগিয়েছে সেমিফাইনালের দিকে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বড় ব্যবধানে হারতে হয়েছিল ভারতকে। তবে আজ ক্যারিবিয়ানদের বিরাট ব্যবধানে হারিয়ে দিয়েছে তারা। টস জিতে এদিন প্রথমে ব্যাট করে ভারত। স্মৃতি মন্ধানা এবং হরমনপ্রীত কৌরের জোড়া সেঞ্চুরির ওপর ভর করে ৮ উইকেটের বিনিময়ে ৩১৭ রান তোলে ভারত। যা বিশ্বকাপের ইতিহাসে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান। জবাবে ব্যাট করতে নেমে ১৬২ রানে শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ভারত জেতে ১৫৫ রানে। আজকের জয়ের ফলে ৩ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এল ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *