১১ জনের মৃত্যু, তথ্য মেলেনি বিপিন রাওয়াতের! কুন্নুর যাচ্ছেন রাজনাথ

১১ জনের মৃত্যু, তথ্য মেলেনি বিপিন রাওয়াতের! কুন্নুর যাচ্ছেন রাজনাথ

007e5633ddd1ca137a1d287755435778

কুন্নুর: হেলিকপ্টার দুর্ঘটনায় সিডিএস বিপিন রাওয়াতকে নিয়ে এখন দুশ্চিন্তার পাহাড়। ইতিমধ্যেই ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। কিন্তু সিডিএস বিপিন রাওয়াত সম্পর্কে পূর্ণাঙ্গ তথ্য এখনো মেলেনি। এদিকে জানা গেল, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই কুন্নুর যাচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ইতিমধ্যেই তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে গোটা বিষয় নিয়ে ব্যাখ্যা দিয়েছেন। এদিকে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন এই ঘটনায় স্বাস্থ্য নির্ভর সাহায্যের জন্য।

তথ্য অনুযায়ী, যে চপার দুর্ঘটনার কবলে পড়েছে সেটি হল MI-17, এবং এর ভেতরে সিডিএস বিপিন রাওয়াত এবং তাঁর স্ত্রী ছাড়াও ছিলেন নায়েক গুরসেবক সিং, নায়ক জিতেন্দ্র কুমার, ব্রিগেডিয়ার এল এস লিড্ডর, লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিং, ল্যান্সনায়েক বিবেক কুমার, ল্যান্সনায়েক বি সাই তেজা, হাবিলদার সৎপাল। জানা গিয়েছে, মাত্র কুড়ি মিনিটের সফর ছিল তাঁদের কিন্তু আকাশে ওড়ার আট দশ মিনিটের মাথাতেই এই বিরাট দুর্ঘটনা ঘটে যায়।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, আপাতত গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন সিডিএস বিপিন রাওয়াত। তবে ইতিমধ্যেই তাঁর স্ত্রীর মৃত্যু হয়েছে বলে জানতে পাওয়া যাচ্ছে। বুধবার দুপুর ১২টা ৪০ মিনিট নাগাদ কুন্নুরে গভীর জঙ্গলের মধ্যে ভেঙে পড়ে সেনার এমআই- ১৭ কপ্টারটি। ভেঙে পড়ার পরেই হেলিকপ্টারে আগুন ধরে যায়। জানা গিয়েছে এমআই-১৭ একটি নিরাপদ কপ্টার৷ ভিআইপিদের নিয়ে যাওয়ার আগেও তা পরীক্ষা করে দেখা হয়৷ এর পরেও কী ভাবে তা দুর্ঘটনার কবলে পড়ল, যান্ত্রিক ত্রুটি না কি চালকের ভুল, তা তদন্তের পরেই জানা যাবে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *