আরও খারাপ খবর! ১৪ জনের মধ্যে ১৩ জনের মৃত্যু: সূত্র

আরও খারাপ খবর! ১৪ জনের মধ্যে ১৩ জনের মৃত্যু: সূত্র

a36d8c72af6693edf77428044292a5c8

নয়াদিল্লি: আজ দুপুরে যে ভয়ঙ্কর হেলিকপ্টার দুর্ঘটনা ঘটেছে সেখানে এখনো পর্যন্ত জানা গিয়েছিল যে ১১ জনের মৃত্যু হয়েছে। কিন্তু সর্ব ভারতীয় সংবাদ সংস্থা এএনআই সূত্র মারফত জানা যাচ্ছে, ১৪ জনের মধ্যে ১৩ জনের মৃত্যু ঘটে গিয়েছে ইতিমধ্যেই। যারা মারা গিয়েছেন তাদের মৃতদেহের সনাক্তকরণ ডিএনএ পরীক্ষার মাধ্যমে হবে বলে জানা যাচ্ছে। যে বড় আকারে দুর্ঘটনা ঘটেছে তাতে প্রথম থেকেই আশঙ্কা করা হচ্ছিল যে হেলিকপ্টারে ঢাকা ১৪ জনের প্রাণে বাঁচার আশা অনেকটাই কম। ধীরে ধীরে সেই আশঙ্কাই সত্যি হওয়ার পথে।

তথ্য অনুযায়ী, যে চপার দুর্ঘটনার কবলে পড়েছে সেটি হল MI-17, এবং এর ভেতরে সিডিএস বিপিন রাওয়াত এবং তাঁর স্ত্রী ছাড়াও ছিলেন নায়েক গুরসেবক সিং, নায়ক জিতেন্দ্র কুমার, ব্রিগেডিয়ার এল এস লিড্ডর, লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিং, ল্যান্সনায়েক বিবেক কুমার, ল্যান্সনায়েক বি সাই তেজা, হাবিলদার সৎপাল। জানা গিয়েছে, মাত্র কুড়ি মিনিটের সফর ছিল তাঁদের কিন্তু আকাশে ওড়ার আট দশ মিনিটের মাথাতেই এই বিরাট দুর্ঘটনা ঘটে যায়।

এখনও পর্যন্ত বায়ুসেনার তরফে দুর্ঘটনার সঠিক কারণ আনুষ্ঠানিক ভাবে জানানো হয়নি৷ তবে  সূত্রের খবর, হাই ট্রান্সমিশন তার বা বিদ্যুৎবাহী তারে ধাক্কা খেয়ে দুর্ঘটনাটি ঘটতে পারে। কিন্তু সে ক্ষেত্রে প্রশ্ন উঠছে, কী ভাবে এমআই-১৭ কপ্টারটি এত নীচে নেমে এল? সেনা আধিকারিকেরা মনে করছেন আবহাওয়ার জন্যও দুর্ঘটনাটি ঘটতে পারে৷ কারণগত কয়েকদিন ধরে ওই অঞ্চলে বৃষ্টি হচ্ছে। কুয়াশার জেরে দৃশ্যমানতাও কম ছিল৷ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে বায়ুসেনা৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *