২৪ ঘণ্টায় মৃত্যু বাড়ল অনেকটা! ওমিক্রণ আক্রান্তরা সুস্থ হচ্ছেন তাড়াতাড়ি

২৪ ঘণ্টায় মৃত্যু বাড়ল অনেকটা! ওমিক্রণ আক্রান্তরা সুস্থ হচ্ছেন তাড়াতাড়ি

b04d309779258a29e7770cfae4d3fc68

নয়াদিল্লি: নতুন প্রজাতির আতঙ্কের মাঝে আজ দৈনিক আক্রান্তের সংখ্যা তুলনামূলক নিয়ন্ত্রণে থাকলেও মৃত্যু বাড়ল অনেকটা। তবে ওমিক্রন আক্রান্তরা তাড়াতাড়ি সুস্থ হচ্ছেন বলে খবর রয়েছে। তাই আপাতত স্বস্তির আবহ গোটা দেশজুড়ে। কিন্তু মৃত্যুর হার নিয়ে কিছুটা চিন্তা থেকেই যাচ্ছে ভারতবাসীর।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ভাইরাস আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫০৩ জন এবং এই একই সময় মৃত্যু হয়েছে ৬২৪ জনের! আগের দিনের তুলনায় প্রায় চার গুণ বেড়েছে দৈনিক মৃত্যু। সব মিলিয়ে দেশে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৯৪ হাজার ৯৪৩ জন এবং মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৭৪ হাজার ৭৩৫ জনের। যদিও এই মৃত্যুর সংখ্যা নিয়ে বিশেষজ্ঞদের একাংশ সন্দেহ প্রকাশ করেছে কারণ তাদের দাবি কেন্দ্রীয় সরকার আসল মৃত্যুর সংখ্যা চেপে যাচ্ছে। সেই নিয়ে অবশ্য এখনো পর্যন্ত কোন অকাট্য প্রমাণ মেলেনি। এদিকে পরিসংখ্যান অনুযায়ী দেশে সব মিলিয়ে মোট ৩ কোটি ৪১ লক্ষ ৫০ হাজার ০৬৬ জন ভাইরাস মুক্ত হয়েছেন, যার মধ্যে গত এক দিনে মুক্ত হয়েছেন ৭ হাজার ৬৭৮ জন। এই মুহূর্তে দেশের মৃত্যুহার ১.৩৭ শতাংশ।

অন্যদিকে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৩১ কোটি ১৮ লক্ষেরও বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৮৪ লক্ষের বেশি।  এদিকে নতুন প্রজাতির আতঙ্ক বৃদ্ধি হওয়ায় অনেকেই মনে করছেন যে পুনরায় লকডাউন হতে পারে দেশে। কিন্তু আপাতত কেন্দ্র জানাচ্ছে যে এই মুহূর্তে লকডাউন হবে না কারণ তার প্রয়োজনীয়তা নেই। পাশাপাশি জানানো হচ্ছে, এখন দেশের পরিস্থিতিতে করোনাভাইরাস ভ্যাকসিন বুস্টার ডোজের দরকার পড়বে না কিন্তু এই ব্যাপারে ইতিমধ্যেই আলোচনা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *