অফ ফর্মই কি কাল? ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন মর্গ্যান

অফ ফর্মই কি কাল? ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন মর্গ্যান

cd4738c24a83a5f4d6e3880b008b5467

লন্ডন: দীর্ঘ বেশ কিছু সময় ধরে ফর্ম ছিল না তাঁর। এ বছর তাঁকে কোনও আইপিএল দলই নেয়নি।  আবার আনকরা নেদারল্যান্ডসের বিরুদ্ধে সম্প্রতি শেষ সিরিজে প্রথম দু’টি ম্যাচেই শূন্য করেন তিনি। সেই কারণেই অইন মর্গ্যানকে নিয়ে জল্পনা বাড়ছিল যে তিনি হয়তো এবার অবসর নেবেন। অবশেষে সেই জল্পনাই সত্যি হল। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন অইন মর্গ্যান। ইংল্যান্ড ক্রিকেটের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এই খবর দেওয়া হয়েছে।

আরও পড়ুন: মিতালির পর ক্রিকেটকে ‘আলবিদা’ জাতীয় দলে খেলা বাংলার অলরাউন্ডার রুমেলির

২০১৫ সালের বিশ্বকাপে আশাতীত পারফর্মেন্স করেনি ইংল্যান্ড। তাই দল হেরে যাওয়ার পর অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়া হয় মর্গ্যানের হাতে। তাঁর হাত ধরেই রীতিমত বদলে যায় ইংল্যান্ড ক্রিকেট। মর্গ্যানের নেতৃত্বেই ২০১৯ সালে এক দিনের ক্রিকেটে বিশ্বকাপ জিতে ইংল্যান্ড ইতিহাস সৃষ্টি করে। এছাড়াও এক দিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে আইসিসির ক্রমতালিকায় এক নম্বরে নিয়ে গিয়েছিলেন ইনিই। এক কথায় বলা যায়, ইংল্যান্ড ক্রিকেটের অন্যতম সেরা অধ্যায় তাঁর হাতেই। সেই মর্গ্যান এবার ক্রিকেট ছাড়লেন। যদিও শেষটা তাঁর কোনও দিক দিয়েই ভালো হয়নি।

মর্গ্যান অবশ্য নিজের ক্রিকেট জীবন শুরু করেছিলেন আয়ারল্যান্ডের হয়ে ২০০৬ সালে। আসলে তাঁর জন্মই সেখানে। তারপর ২০০৯ সাল থেকে ইংল্যান্ডের হয়ে খেলা শুরু করেন তিনি। তিন ধরনের ক্রিকেটেই দাপিয়ে খেলেছেন মর্গ্যান। জাতীয় দল ছাড়া আইপিএলে কলকাতা নাইট রাইডারসের ক্যাপ্টেনও তিনি ছিলেন। তাঁর নেতৃত্বে গত মরশুমে তৃতীয় ফাইনাল খেলেছিল শাহরুখ খানের দল। সেই বছর একদিকে রাজকীয় অন্যদিকে অবাক করা প্রত্যাবর্তন ঘটেছিল নাইটদের। কিন্তু সেই দলেও নিজের আসল খেলাটা খেলতে ব্যর্থই হয়েছিলেন অইন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *