জন্মদিনে বাঁধনহারা সৌরভ, এবার রাজনীতিতে আসবেন? মুখ খুললেন মহারাজ

জন্মদিনে বাঁধনহারা সৌরভ, এবার রাজনীতিতে আসবেন? মুখ খুললেন মহারাজ

8fedeafaa2a7e83138480198175cb510

কলকাতা: জন্মদিনে অচেনা ছন্দে মহারাজ। শহর থেকে দূরে লন্ডন জমিয়ে জন্মদিন পালন করলেন তিনি৷ লন্ডনের রাস্তায়, বিখ্যাত লন্ডন আইয়ের সামনে, ভক্তদের সঙ্গে জমিয়ে নাচলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়৷ কখনও আবার কেক কেটে মেয়ে সারার হাত ধরে নাচলেন তিনি৷ তাঁকে দেখে মুহূর্তের জন্য ভুলে যেতে হয়, ইনিই ভারতীয় ক্রিকেটের সর্বেসর্বা৷ 

আরও পড়ুন- বিরাট কোহলির জঘন্য ফর্ম নিয়ে উঠছে প্রশ্ন! আইপিএল ক্ষতি করছে ভারতীয় ক্রিকেটারদের?

জন্মদিনে দেশে না থাকলেও প্রাক্তন ভারত অধিনায়ককে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন তাঁর ভক্তরা৷ লর্ডসের মাঠে শতরান দিয়ে ক্রিকেটীয় সাফল্যের যাত্রা শুরু হয়েছিল তাঁর৷ এর পর উত্থান পতন এসেছে অনেক৷ তবে টলেনি তাঁর আত্মবিশ্বাস৷ অভিষেক টেস্টে শতরানের পর কেমন ছিল সৌরভের অনুভূতি? তাঁর কথায়, “শতরান করার আগের দিন পর্যন্ত আমি যেমন ব্যাটার ছিলাম, শতরান করার পর যেন আমূল বদলে যাই। ওই ইনিংস সবকিছু বদলে দিয়েছিল। ক্ষমতা সকলের মধ্যেই থাকে। প্রথম বাধা পেরিয়ে গেলে পরিস্থিতি অনেকটাই সহজ হয়ে যায়।” 

কিন্তু খেলার মাঠের বাইরেও সৌরভকে নিয়ে জোড় জল্পনা রাজনৈতিক মহলে৷ কানাঘুষো রাজনীতিতে যোগ দিতে চলেছেন তিনি৷ গত বছর বিধানসভা নির্বাচনের আগে এই জল্পনা প্রবল ভাবে মাথাচাড়া দিয়েছিল। যদিও শেষপর্যন্ত রাজনীতির ময়দানে নামেননি মহারাজ৷ কোনও দলের হয়েই প্রচারে দেখা যায়নি প্রাক্তন ভারত অধিনায়ককে। ভবিষ্যতে তাঁকে কি তিনি রাজনীতির সঙ্গে যুক্ত হবেন? এই প্রশ্নের জবাবে স্টেপ আউট করেই ছক্কা হাঁকান সৌরভ৷ তিনি বলেন, “আমি রাজনীতির কিছু বুঝি না। তাই আমার রাজনীতিতে যোগ দেওয়ার কোনও সম্ভাবনাও নেই।” তাঁর কথায়, ‘‘জীবনের হাফ সেঞ্চুরি করার পর একটাই প্রাপ্তি, ভালো খেললে অসংখ্য মানুষ আনন্দ পান। আমার সাফল্যে তাঁরাও নিজেদের সফল বলে মনে করেন। এটাই আমার কাছে আশীর্বাদ।” 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *