বিক্ষোভ চলছিল আইনজীবীদের, বিরাট বিস্ফোরণ ঘটল আদালতে

বিক্ষোভ চলছিল আইনজীবীদের, বিরাট বিস্ফোরণ ঘটল আদালতে

57500946f682e218f17dd18715122474

লুধিয়ানা: বিরাট বিস্ফোরণে কেঁপে উঠল লুধিয়ানা জেলা আদালত। দুপুর দেড়টা নাগাদ এই বিস্ফোরণ ঘটে বলে জানা গিয়েছে। যে সময় এই ঘটনা ঘটে সেই সময় আদালতের নীচে আইনজীবীরা বিক্ষোভ দেখাচ্ছিল। হঠাৎ বিস্ফোরণের শব্দে হইহই শুরু হয়ে যায় আদালত চত্বরে। ভয়াবহ বিস্ফোরণে ২ জনের মৃত্যুর খবর মিলেছে ইতিমধ্যেই। আহত হয়েছেন কমপক্ষে ৫ জন। মৃত এবং আহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা।

যে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে তাতে অনুমান করা হচ্ছে যে আইইডি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে, রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছে। ইতিমধ্যেই গোটা আদালত চত্বর পুলিশে ঘিরে ফেলেছে এবং বম্ব স্কোয়ারড ঘটনাস্থলে পৌছেছে। আর অন্য কোথাও কোনও বোমা বা বিস্ফোরক রাখা আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, যে সময় এই বিস্ফোরণ ঘটে তখন আদালতের নীচে কমপক্ষে ৫০ জন আইনজীবী উপস্থিত ছিলেন। আদালতের চারতলায় শৌচালয়ে ঘটা বিস্ফোরণের তীব্রতা এতই ছিল যে দেওয়াল পর্যন্ত ভেঙ্গে যায়। চারিদিকে কাচের টুকরো ছড়িয়ে পড়ে। জানা গিয়েছে, এক মহিলা সহ দু’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৪ থেকে ৫ জন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তবে কারা এই বিস্ফোরণ ঘটালো তা নিয়ে ধন্দে পুলিশ। অনুমান করা হচ্ছে, এর পিছনে কোনও জঙ্গি সংগঠনের হাত থাকতে পারে। কারণ পঞ্জাব এমনিতেই আন্তর্জাতিক সীমান্তের রাজ্য। তাই বাইরে থেকে কেউ নাশকতার ছক করতে পারে এটা অসম্ভব কিছু নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *