সিন্ধুর স্বপ্নপূরণ! কানাডার প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে জিতলেন সোনা

সিন্ধুর স্বপ্নপূরণ! কানাডার প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে জিতলেন সোনা

0246ff0abdebc05257cd0eb442417380

বার্মিংহাম: ২০২২-এর বাকিংহাম কমনওয়েলথ গেমসে আরও এক বড় সাফল্য ভারতের। সোমবার মহিলাদের ব্যাডমিন্টন সিঙ্গেলসে কানাডার প্রতিপক্ষ মিশেল লিকে কার্যত উড়িয়ে দিয়ে সোনা জিতলেন ভারতের ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। এদিন কানাডার মিসেল লি এবং সিন্ধুর মধ্যে ছিল ফাইনাল লড়াই। সেই ফাইনালে তিনি মিশেলকে ২১-১৫ এবং ২১-১৩ গেমে হারালেন। প্রসঙ্গত এই প্রথম কমনওয়েলথ গেমস সিঙ্গেলসে সোনা জিতলেন সিন্ধু। এর আগে ২০১৪ সালের কমনওয়েলথ গেমসে সিঙ্গেলসে ব্রোঞ্জ এবং ২০১৮ সালের গোল্ড কোস্ট গেমসে রূপো জেতেন তিনি। এছাড়াও সিন্ধুর ঝুলিতে রয়েছে অলিম্পিকসের দুটি পদক।

উল্লেখ্য আজকের ফাইনালে প্রথম থেকেই বেশ আত্মবিশ্বাসী ছিলেন সিন্ধু। যদিও তাঁর প্রতিযোগী মিশেল প্রথম থেকেই সোনার লড়াইয়ে এক ইঞ্চি জমি ছাড়তেও রাজি ছিলেন না। বিশ্বের ১৩ নম্বর মিশেল ২০১৪ সালে গ্লাসগোয় আয়োজিত কমনওয়েলথ গেমস সিঙ্গেলসে সোনা জিতে ছিলেন। ফলে তার সঙ্গে লড়াই যে মোটেই সুবিধের হবে না, সে কথা আগেভাগেই জানতেন সিন্ধু। এদিনের ফাইনালে তাই দুজনের মধ্যেই হয় হাড্ডাহাড্ডি লড়াই। হয় একাধিক লম্বা র‍্যালি, যার মধ্যে কখনো সিন্ধু জেতেন, কখনো আবার এগিয়ে যান মিশেল। কিন্তু তারপরেও শেষ রাউন্ডে ২১-১৫ এর ব্যবধানে জয় ছিনিয়ে নেন ভারতের এই ব্যাডমিন্টন প্রতিযোগী।

 তবে ফাইনাল ম্যাচে সিন্ধুর এই জয়ের রাস্তা একেবারেই সহজ ছিল না। কারণ, ফাইনালের আগেই বড়সড় চোট পেয়েছিলেন তিনি। সেই চটের অসহ্য যন্ত্রণা উপেক্ষা করেই এদিন তিনি কানাডার প্রতিপক্ষ মিশেলের বিরুদ্ধে লড়াইয়ে নামেন। প্রথম দিকে কিছুটা হোঁচটও খান। কিন্তু পরবর্তীতে তা সামলে নিয়ে একের পর এক সঠিক সিদ্ধান্ত এবং সর্বোপরি জোরালো ডিফেন্স, আর তাতেই রীতিমতো উড়ে যান প্রতিপক্ষ মিশেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *