ডাবলসেও চলে এল সোনা, কমনওয়েলথে ব্যাডমিন্টনে ভারতের হ্যাটট্রিক

ডাবলসেও চলে এল সোনা, কমনওয়েলথে ব্যাডমিন্টনে ভারতের হ্যাটট্রিক

4a812f5d4a30fce1b3dd427f356fa942

বার্মিংহাম: প্রথমে পি ভি সিন্ধু, এরপর লক্ষ্য সেন, তারপর সাত্ত্বিক-চিরাগ! ২০২২ কমনওয়েলথ গেমসে সোমবার ব্যাডমিন্টনে সোনা জয়ের হ্যাটট্রিক করল ভারত। পুরুষদের ডাবলসে সোনা জিতলেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি। ইংল্যান্ডের লেন বেন ও ভেন্ডি সিনকে হারিয়ে তাঁরা এই পদক আনলেন দেশে। খেলার ফল ২১-১৫, ২১-১৩।

আরও পড়ুন- পুরুষদের লং জাম্পে ইতিহাস গড়ে রুপো জিতলেন শ্রীশঙ্কর

প্রথমে মহিলা ও পুরুষদের সিঙ্গলসে সোনা জয়ের উচ্ছ্বাস ছিল। এই খুশির বাতাবরণের মধ্যেই ব্যাডমিন্টনে পুরুষদের ডাবলসে সোনা জয়ের খবর চলে আসে। এই নিয়ে মোট ২১ টি সোনা পেল ভারত। এই ফাইনালের প্রথম গেম একটা সময়ে ১০-১০ পয়েন্টে ছিল। সেখান থেকে পরপর কিছু পয়েন্ট নিয়ে অনেকটা ভালো জায়গায় চলে আসেন সাত্ত্বিক-চিরাগ জুটি। খেলায় ফিরে আসার অনেক চেষ্টা করলেও অবশেষে ভারতের কাছে হার মানতেই হয় ইংল্যান্ড জুটিকে।

এদিনই মহিলাদের ব্যাডমিন্টন সিঙ্গেলসে কানাডার প্রতিপক্ষ মিশেল লিকে হারিয়ে সোনা জিতেছেন পি ভি সিন্ধু। লিকে তিনি হারান ২১-১৫ এবং ২১-১৩ গেমে। এর আগে ২০১৪ সালের কমনওয়েলথ গেমসে সিঙ্গেলসে ব্রোঞ্জ এবং ২০১৮ সালের গোল্ড কোস্ট গেমসে রূপো জেতেন তিনি। সিন্ধুর পর পুরুষদের সিঙ্গলসে মালয়েশিয়ার প্রতিপক্ষকে ১৯-২১, ২১-৯, ২১-১৬ গেমে হারান লক্ষ্য সেন। প্রথমবার কমনওয়েলথ গেমসে খেলতে নেমেই বড় সাফল্য পেয়ে গেলেন তিনি। এর আগে বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং অল ইংল্যান্ডে পদক জিতেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *