৫৫ শতাংশ বাড়ল দেশের দৈনিক সংক্রমণ! বৃদ্ধি মৃত্যুতেও

৫৫ শতাংশ বাড়ল দেশের দৈনিক সংক্রমণ! বৃদ্ধি মৃত্যুতেও

5fc9cf2823e6758809ccade497863863

নয়াদিল্লি: আবার বিরাট একটা লাফ দিল দেশের করোনা আক্রান্তের সংখ্যা। এক ধাক্কায় আজ দৈনিক আক্রান্ত বাড়ল ৫৫ শতাংশ, একই সঙ্গে বেড়েছে দৈনিক মৃত্যু। অন্যদিকে, ওমিক্রন আক্রান্তের সংখ্যাতেও লাগাম টানা যাচ্ছে না কোনও ভাবেই। বাড়তে বাড়তে তা এখন ২ হাজার ছাড়িয়ে চলে গিয়েছে। সব মিলিয়ে ভারতের ভাইরাস পরিস্থিতি আবার উদ্বেগজনক অবস্থাতেই পৌঁছচ্ছে তা স্পষ্ট।

তথ্য অনুযায়ী, আজ দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ৫৮ হাজার ০৯৭। ব্যাপক চিন্তা বাড়িয়ে দৈনিক মৃত্যু আজ হয়েছে ৫৩৪ জনের। সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫০ লক্ষ ১৮ হাজার ৩৫৮ জন, এবং মোট মৃত্যু ৪ লক্ষ ৮২ হাজার ৫৫১ জন। এদিকে, ওমিক্রন আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৩৫, তার মধ্যে ৬৫৩ জন মহারাষ্ট্রে। তবে সুস্থ হয়েছে ৮২৮ জন। এদিকে, দেশের পজিটিভিটি রেট এক লাফে ৪.১৮ শতাংশে পৌঁছেছে আজ। সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। তবে সুস্থতার হার আপাতত স্বস্তি বজায় রাখছে। আজ ৯৮.০১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৮৯ জন। এই আবহে মনে করা হচ্ছে, চলতি মাসেই ওমিক্রন ‘ঝড়’ দেখতে পারে দেশ কারণ ডেল্টার মত সংক্রমণ ছড়াতে পারে এই প্রজাতি। এমনই সতর্কবার্তা দিয়েছেন ইনস্টিটিউট ফর হেলথ মেট্রিক্স অ্যান্ড ইভ্যালুয়েশন-এর অধিকর্তা চিকিৎসক ক্রিস্টোফার মারে। তাঁর বক্তব্য, জানুয়ারী মাসের শেষের দিকেই এই পরিস্থিতি তৈরি হবে।

আপাতত কোভিড পরিস্থিতিতে চিন্তা বাড়াচ্ছে মহারাষ্ট্র। আক্রান্তের নিরিখে দেশে ফের শীর্ষ স্থানে চলে এসেছে মহারাষ্ট্র৷ একদিনে এক ধাক্কায় মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা বাড়ল ৫১ শতাংশ৷ তবে আক্রান্তদের মধ্যে ৮৯ শতাংশই উপসর্গহীন বলে জানিয়েছে প্রশাসন৷  বিশেষজ্ঞরা বলছেন, মুম্বই-সহ মহারাষ্ট্রের বড় শহরগুলিতে দাপট দেখাচ্ছে ওমিক্রন৷ গত ২৪ ঘন্টায়, মহারাষ্ট্রে করোনা আক্রান্তদের মধ্যে ৭০ জন নতুন প্রজাতি ওমিক্রনে আক্রান্ত৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *