বিমান নামার পর কোভিড টেস্ট, পঞ্জাবে পজিটিভ ১২৫

বিমান নামার পর কোভিড টেস্ট, পঞ্জাবে পজিটিভ ১২৫

b5a644d543608e4645a0d6757ad33eab

অমৃতসর: করোনার বেশি ঝুঁকি রয়েছে এমন অনেক দেশের থেকে আসা বিমান পরিষেবা বন্ধ করেছে ভারত সরকার। তাছাড়াও ‘ঝুঁকিতে থাকা দেশগুলি’ থেকে আসা যাত্রীদের বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গে বাধ্যতামূলক কোভিড পরীক্ষার নিয়ম করা হয়েছে। সেই নিয়ম বড় ঘটনা সামনে আনল। ইটালির মিলান থেকে আজ পঞ্জাবের অমৃতসরে আসে একটি বিমান। সেই বিমান ছিলেন ১৯ জন শিশু-সহ ১৭৯ জন যাত্রী। নিয়মমতো কোভিড পরীক্ষার পরে দেখা গেল যাত্রীদের মধ্যে ১২৫ জনের রিপোর্টই পজিটিভ।

দেশের দৈনিক কোভিড কেসের সংখ্যা এমনই বাড়ছে। আজ আরও অনেকটাই বেড়েছে এই সংক্রমণ। তার মধ্যে দেশের বাইরে থেকে আসছেন অনেকে। স্বাভাবিকভাবেই এই পরিস্থিতিতে উদ্বেগ বাড়ছে। আজ বিমান থেকে নামা পজিটিভ ১২৫ জন যাত্রীকে সঙ্গে সঙ্গে আইসোলেশনে পাঠানো হয়েছে বলে পঞ্জাব প্রশাসনের তরফে নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি জানা গিয়েছে, পর্তুগালের বিমান সংস্থা ‘ইউরো আটলান্টিক এয়ারওয়েজ’-এর ওই বিমানের যাত্রী এবং কর্মীদের ওমিক্রন চিহ্নিতকরণের জন্য জিন বিন্যাস পরীক্ষা হবে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী ইতালি ওমিক্রনের জন্য ‘উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ’-এর তালিকায় রয়েছে।

ইতিমধ্যেই ভারতের অবস্থা আরও খারাপ হয়েছে করোনার কারণে। আজ দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৮ জন। যা বুধবারের তুলনায় প্রায় ৫৬ শতাংশ বেশি। বুধবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫৮ হাজার ৯৭। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩২৫ জন করোনা আক্রান্ত রোগীর। দৈনিক সংক্রমণ বা পজিটিভিটি রেট প্রায় ৬.৫ শতাংশ। অন্যদিকে বুধবারের তুলনায় সুস্থতার হার সামান্য কমেছে৷ বৃহস্পতিবার দৈনিক সুস্থতার হার ৯৭.৮১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৯ হাজার ২০৬ জন রোগী। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা  ২ লক্ষ ৮৫ হাজার ৪০১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *