ভারতীয় ফুটবলকে ডোবানোর চেষ্টা করছেন! ‘সুপ্রিম’ ধমক প্রফুল্লকে

ভারতীয় ফুটবলকে ডোবানোর চেষ্টা করছেন! ‘সুপ্রিম’ ধমক প্রফুল্লকে

18d2334b6f6278826f08aa3740c5ebf5

নয়াদিল্লি: সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)-কে নির্বাসিত করেছে বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ফিফা৷ তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণেই এই নির্বাসন বলে জানান হয়েছে। তবে দেশের অধিকাংশের মত, আজকের এই পরিস্থিতির জন্য দায়ী সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্রাক্তন সভাপতি প্রফুল্ল প্যাটেল। এদিন সুপ্রিম কোর্টও তাঁকে চরম ধমক দিয়েছে এই ইস্যুতে। আদালতের পর্যবেক্ষণ, তিনি ভারতীয় ফুটবলকে ডোবানোর চেষ্টা করছেন।

আরও পড়ুন- দুটি শর্ত মানলেই সমস্যা মিটবে ভারতীয় ফুটবলের! কী জানাল ফিফা

ফিফার নির্বাসনের জেরে অনিশ্চিত হয়ে পড়েছে ভারতে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ভবিষ্যৎ। অন্যদিকে এটিকে মোহনবাগানের এএফসি কাপ খেলাও সঙ্কটে পড়েছে। সব মিলিয়ে আক্রমণের সম্মুখীন হচ্ছেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্রাক্তন সভাপতি প্রফুল্ল প্যাটেল। জানা গিয়েছে, দেশের শীর্ষ আদালত প্রফুল্ল প্যাটেলকে রীতিমত তিরস্কার করে বলেছে, তাঁর জন্য দেশের ফুটবলের আজ এই অবস্থা। তিনিই শেষ করছেন সব। এদিকে এই সঙ্কট কাটাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় কেন্দ্রীয় সরকার৷ আজ বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি এএস বোপান্না ও বিচারপতি জেবি পারদিওয়ালার বেঞ্চে ফিফার নির্বাসন সংক্রান্ত বিষয়টি উত্থাপিত হয়৷ পরিস্থিতির গুরুত্ব অনুধাবন করে এ বিষয়ে দ্রুত ও সক্রিয় পদক্ষেপ করার জন্য কেন্দ্রকে নির্দেশ দেয় আদালত।

সুপ্রিম কোর্ট সোমবার জানিয়েছিল, নির্বাচন প্রক্রিয়া শেষ করে নতুন কমিটিকে দায়িত্ব নিতে হবে। নির্বাচনের পরই সাসপেনশন তুলে নেওয়ার আবেদন জানানো যাবে ফিফার কাছে। তারপর যাবতীয় সমস্যার সমাধান হবে। সেই নির্দেশ মতোই মঙ্গলবার নির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে। আগামী ২ সেপ্টেম্বর দিল্লিতে হবে এই নির্বাচন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *