কিছুতেই করোনা টিকা নেবেন না, ইউএস ওপেন থেকে নাম তুলছেন ‘জোকার’

কিছুতেই করোনা টিকা নেবেন না, ইউএস ওপেন থেকে নাম তুলছেন ‘জোকার’

ed5999d29a5c0d5a827c64cf8e7d31d9

নিউইয়র্ক: অস্ট্রেলিয়া গিয়ে আইনি জটিলতায় পড়তে হয়েছিল তাঁকে। খেলাও হয়নি অস্ট্রেলিয়া ওপেন। কারণ একটাই, তিনি করোনা ভাইরাস রোধে টিকা নেবেন না। নোভাক জোকোভিচ এখনও সেই সিদ্ধান্তেই অনড়। আর ঠিক এই কারণেই তাঁর এবার খেলা হচ্ছে না ইউএস ওপেন। এই প্রতিযোগিতায় অংশ নিতে গেলে করোনা টিকা নিতেই হবে। তাই ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিচ্ছেন জোকোভিচ। টুইট করে তিনি নিজেই জানিয়েছেন এই কথা।

আরও পড়ুন- ভারতীয় ফুটবলকে ডোবানোর চেষ্টা করছেন! ‘সুপ্রিম’ ধমক প্রফুল্লকে

বিশ্বের অন্যতম সেরা টেনিস তারকা নোভাক জকোভিচ। কিন্তু করোনা ভাইরাস সংক্রমণ গোটা বিশ্বে ছড়িয়ে পড়ার পর যখন টিকা আসল, তখন তিনি এই টিকা কোনও মতেই নিতে চাননি। তাঁর বক্তব্য ছিল, টিকা না নেওয়ার জন্য তিনি যে কোনও মুল্য চোকাতে রাজি। তাঁকে যদি খেলা ছেড়ে দিতে হয়, তাও তিনি দেবেন কিন্তু টিকা তিনি কখনই নেবেন না। ‘জোকার’ এক্ষেত্রে যুক্তি দিয়েছিলেন, তাঁর শরীর নিয়ে একমাত্র তিনিই সিদ্ধান্ত নিতে পারেন। এটা তাঁর ব্যক্তি স্বাধীনতা। কোনও টুর্নামেন্ট কিংবা যে কোনও ট্রফি জয়ের থেকেও তাঁর কাছে তাঁর শরীর বেশি গুরুত্বপূর্ণ। এখনও সেই যুক্তিতেই অনড় তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্র সরকার স্পষ্ট জানিয়ে দিয়েছে, করোনা টিকার জোড়া ডোজ না নিলে সে দেশে প্রবেশ করা যাবে না। ইউএস ওপেন কর্তৃপক্ষও সেই সিদ্ধান্ত মেনে চলেছে। আর তাই জোকোভিচের এই টুর্নামেন্টও খেলা হচ্ছে না। টিকা নিলে তিনি অবশ্যই খেলতে পারতেন। কিন্তু তেমনটা হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *