প্রত্যাবর্তনেই সোনা! ডায়মন্ড লিগে নজির নীরজের

প্রত্যাবর্তনেই সোনা! ডায়মন্ড লিগে নজির নীরজের

f504904457ea5b706194ea8b8ec61ea4

লুসানে: বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গিয়েছিলেন ভারতের সোনার ছেলে নীরজ চোপড়া। চোটের কারণে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছিলেন তিনি। তবে লসেন (সুইৎজারল্যান্ড) ডায়মন্ড লিগে যে তিনি খেলবেন তা জানা গিয়েছিল। আর সেখানে প্রত্যাবর্তনেই চমক দিলেন নীরজ। ফের সোনার পদক জিতলেন তিনি। শুধু তাই নয়, নতুন করে ইতিহাস রচনাও করলেন।

আরও পড়ুন: কিছুতেই করোনা টিকা নেবেন না, ইউএস ওপেন থেকে নাম তুলছেন ‘জোকার’

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে শেষবার রুপোর পদক জিতেছিলেন নীরজ। মাঝে কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গিয়েছিলেন। তবে প্রত্যাবর্তনেই যে তিনি সোনা জিতবেন তা হয়তো অনেকেই আশা করেননি। লুসানে ডায়মন্ড লিগে প্রথম প্রচেষ্টাতেই ৮৯.৯০ মিটার দূরে জ্যাভলিন ছুঁড়ে সোনার পদক জিতে নিয়েছেন নীরজ চোপড়া। যদিও ৯০ মিটার অতিক্রম না করতে পারার জন্য কিছুটা হতাশ তিনি। দ্বিতীয় থ্রোতেও ৯০ মিটারের কাছাকাছি গিয়েছেন তিনি। জ্যাভলিন ছুঁড়েছেন ৮৫.১৮ মিটার।

গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজিনে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ঐতিহাসিক রুপোর পদক জেতার সময় কুঁচকিতে চোট পেয়েছিলেন নীরজ চোপড়া। সেই কারণে তিনি ২০২২ সালের কমনওয়েলথ গেমসে অংশ নিতে পারেননি। আসলে কমনওয়েলথ গেমসে আর ঝুঁকি নিতে চাননি৷ তাই সরে দাঁড়ান৷ জার্মানীতে রিহ্যাব করেন।  এক মাস বিশ্রামে থাকার পরামর্শ দেয় মেডিক্যাল টিম। এখন পুরো ফিট নীরজ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *