টিকা নিয়ে বার্তা, নির্বাচন ইস্যুতে কমিশনকে খোলা প্রস্তাব প্রশান্তের

টিকা নিয়ে বার্তা, নির্বাচন ইস্যুতে কমিশনকে খোলা প্রস্তাব প্রশান্তের

5d66ee3e2a43fb4bf4fc9e16ad7e8923

নয়াদিল্লি: দেশের কোভিড পরিস্থিতি একদমই ভাল নয়। হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে আজ তা ঠেকেছে ১ লক্ষের ওপরে। আগামী কয়েক সপ্তাহে যে ভারতের অবস্থা আরও খারাপ হতে পারে সেই আশঙ্কা একশো শতাংশ রয়েছে। এই আবহেই আবার পাঁচ রাজ্যে ভোট আসন্ন। করোনা পরিস্থিতির মধ্যে কী ভাবে এই ভোট হবে তা নিয়ে সাধারণ মানুষের চিন্তার শেষ নেই। অনেকেই চান না এই সময় নির্বাচন হোক। কিন্তু নির্বাচন কমিশন ভোট নিয়ে অনড়। এই ইস্যুতে এবার কমিশনকে বার্তা দিলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। আম জনতার মতোই ভোট পিছনোর বার্তা দিলেন তিনি।

প্রশান্ত কিশোর নির্বাচন কমিশনের কাছে দাবি করেছেন যে, যে সমস্ত রাজ্যে ভোট আসছে সেখানে ৮০ শতাংশ টিকাকরণ না হলে যেন নির্বাচন না করা হয়। তাঁর বক্তব্য, ভোটমুখী রাজ্যগুলিতে অন্তত ৮০ শতাংশ মানুষের টিকার দুটি করে ডোজ না হলে ভোট করানো উচিত নয়। এইভাবেই নিরাপদ ভাবে ভোট করা যাবে বলে মনে করছেন তিনি। পাশাপাশি তাঁর বক্তব্য, নির্বাচন কমিশন যে কোভিড বিধি মানার কথা বলে তা আদতে কেউ মানে না। তাই তাদের নির্ধারণ করে দেওয়া নিয়ম একেবারে ব্যর্থ হয়। উল্লেখ্য, ফেব্রুয়ারি-মার্চ মাসেই পাঁচ রাজ্যের ভোট হতে পারে। ইতিমধ্যেই এ বিষয়ে রাজনৈতিক দলগুলির মতামত নেওয়া হয়েছে কমিশনের তরফে। সব দলই সময়ে ভোট গ্রহণের পক্ষে। সকলেই চাইছে এই কোভিড বিধি মেনেই ভোট হোক।

প্রসঙ্গত, আজ দেশের সংক্রমণ আজ ১ লক্ষ পার করে ফেলেছে। গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ১৭ হাজার ১০০ জন৷ যা গতকালের তুলনায় ২৮.৮ শতাংশ বেশি। গত বছর জুন মাসে দৈনিক এক লক্ষ আক্রান্তের গন্ডি পেরিয়েছিল দেশ। সব মিলিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫২ লক্ষ ২৬ হাজার ৩৮৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *