কোভিডের এক ঢেউয়ে জন্ম, এই ঢেউয়ে মৃত্যু! শিশুদের মর্মান্তিক ছবি দিল্লিতে

কোভিডের এক ঢেউয়ে জন্ম, এই ঢেউয়ে মৃত্যু! শিশুদের মর্মান্তিক ছবি দিল্লিতে

29f9692bbf737c806da959686dd7bc3f

নয়াদিল্লি: শিশু মৃত্যুর ঘটনা আরও যেন মর্মান্তিক আকার নিয়েছে রাজধানী দিল্লিতে। গত চারদিনে সেখানে মৃত্যু হয়েছে ৯৭ জনের। এদের মধ্যে ৭ জনই ১৮ বছরের নীচের এবং ৩ জনের বয়স ১ বছরের কম! অর্থাৎ, তারা করোনার দ্বিতীয় ঢেউয়ে জন্মেছিল, তৃতীয় ঢেউয়ে প্রাণ হারাল। লাগামছাড়া করোনা সংক্রমণের ফলে এই অসহায় চিত্র ফুটে উঠেছে রাজধানীতে। কিছুতেই কমানো যাচ্ছে না কোভিড আক্রান্তের সংখ্যা।

এত অল্প সময়ে এত বেশি সংখ্যক শিশু মৃত্যু নিয়ে চিন্তিত রাজধানীর চিকিৎসক মহল। প্রাথমিক ধারণা ছিল যে, করোনা ভাইরাস সংক্রমণ শিশুদের খুব একটা কাবু করতে পারবে না। অনেক গবেষণায় দাবি করা হয়েছিল যে, কোভিড সেইভাবে শিশুদের আক্রান্ত করতে পারবে না। কিন্তু এই মৃত্যুর খবর সব রিপোর্টকে নস্যাৎ করে দেয়। একাধিক শিশুর কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে বিগত কয়েক দিনে। একদম অল্প বয়সী যে তিন জন মারা গিয়েছে তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা একদম কম ছিল বলেই জানিয়েছেন চিকিৎসকরা। অন্যদিকে জানা গিয়েছে, যে ৯৭ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৭০ জন করোনার টিকা নেননি। ১৯ জনের টিকার প্রথম ডোজ নেওয়া ছিল। ৮ জন দুটি টিকাই নিয়েছিলেন। মৃতদের মধ্যে একজন ৭ মাসের শিশুও ছিল।

উল্লেখ্য, দেশে আপাতত মোট টিকার ডোজ হয়েছে ১৫৫ কোটি ৩৯ লক্ষ ৮১ হাজার ৮১৯। গত ২৪ ঘণ্টায় হয়েছে ৭৩ লক্ষ ০৮ হাজার ৬৬৯ ডোজ। গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার ২০২ জন৷ একই সময় মৃত্যু হয়েছে ৩১৫ জনের। দেশের মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩ কোটি ৬৫ লক্ষ ৮২ হাজার ১২৯ এবং মোট মৃত্যু ৪ লক্ষ ৮৫ হাজার ৩৫০। দেশের সংক্রমণের হার আপাতত রয়েছে ৫.২৩ শতাংশে। তবে গত ২৪ ঘণ্টায় তা হয়েছে ১৪.৭৮ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *