একদিনে ৭% কমল আক্রান্ত! ওমিক্রনে সংক্রমণ হচ্ছে বেশি

একদিনে ৭% কমল আক্রান্ত! ওমিক্রনে সংক্রমণ হচ্ছে বেশি

b38fa427ffa7b3ba2e2e2a5285c6649d

নয়াদিল্লি: বিগত কয়েক দিন ধরেই দেশের করোনা গ্রাফ ব্যাপকভাবে বদলাচ্ছিল। লাফিয়ে লাফিয়ে বাড়ছিল সংক্রমণ, মৃত্যু। দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজার থেকে ১ লক্ষ পার হয়ে গিয়ে এখন ২ লক্ষের ওপরই আছে। তবে আজকের তথ্য বলছে, সোমবারের তুলনায় আজ দৈনিক সংক্রমণ ৭ শতাংশ কমেছে, কিন্তু বেড়েছে ওমিক্রন সংক্রমণের হার। তাই আপাতত করোনার এই নতুন প্রজাতি নিয়েই যাবতীয় ভাবনা এবং উদ্বেগ।

কেন্দ্রীয় বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৩৮ হাজার ০১৮ জন৷ একই সময় মৃত্যু হয়েছে ৩১০ জনের। দেশের মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩ কোটি ৭৬ লক্ষ ১৮ হাজার ২৭১ এবং মোট মৃত্যু ৪ লক্ষ ৮৬ হাজার ৭৬১। এদিকে, দেশের সংক্রমণের হার গত ২৪ ঘণ্টায় হয়েছে ১৪.৪৩ শতাংশ। দেশের সার্বিক সংক্রমণের হার ৫.৩৩ শতাংশ। এদিকে, এখনও পর্যন্ত দেশে মোট টিকাকরণ হয়েছে ১৫৮ কোটি ০৪ লক্ষ ৪১ হাজার ৭৭০ ডোজ এবং গত ২৪ ঘণ্টায় দেওয়া হয়েছে ৭৯ লক্ষ ৯১ হাজার ২৩০ ডোজ। এদিকে, বর্তমানে দেশে মোট সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ৩৬ হাজার ৬২৮ জন এবং এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৫৩ লক্ষ ৯৪ হাজার ৮৮২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনাজয়ী ১ লক্ষ ৫৭ হাজার ৪২১ জন। পাশাপাশি দেশে এখন ওমিক্রন আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৮৯১ জনে। যা গতকালের তুলনায় বেড়েছে ৮.৩১ শতাংশ।

প্রসঙ্গত, ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাদান। একই সঙ্গে, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং ৬০ বছরের ঊর্ধ্বদের ‘প্রিকশন ডোজ’। মনে করা হচ্ছে, টিকাকরণের জন্যই দৈনিক সংক্রমণ আগের থেকে কমতে শুরু করেছে। আবার দৈনিক পজিটিভিটি রেটও কমছে আগের থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *