কোচের পদত্যাগ, অবসরের ইঙ্গিত নেইমারের! বিষাদ ব্রাজিল শিবিরে

কোচের পদত্যাগ, অবসরের ইঙ্গিত নেইমারের! বিষাদ ব্রাজিল শিবিরে

cff0949099ded0e4995005ec5614ed5d

দোহা: ২০০২ সালে শেষ বিশ্বকাপ জেতার পর আর ফাইনালে উঠতেই পারেনি ব্রাজিল। পরপর চারবার নক-আউট পর্ব থেকেই ছিটকে যেতে হয়েছে। মাঝে সেমিফাইনালে উঠলেও জার্মানির কাছে ৭ গোল খেতে হয়েছিল। অনেকে ভেবেছিল ২০২২ কাতার বিশ্বকাপ হয়তো নতুন কিছু দেখাবে। এবারের ব্রাজিলের তারকা খচিত দল নিয়ে যথেষ্ট আশা ছিল সাম্বা সমর্থকদের। কিন্তু তাও হল না। কোয়াটার ফাইনালে ক্রোয়েশিয়া টাইব্রেকারে হারিয়েছে হলুদ বাহিনীকে। তারপর একের পর এক বিষাদের খবর আসছে ব্রাজিল শিবির থেকে।

আরও পড়ুন- মাত্র ২৩,৯৮০ টাকায় মিলছে iPhone 13! ব্ল্যাক ফ্রাইডে সেলে কী ভাবে লুটবেন ফায়দা?

কাপ অভিযান শেষ হতেই ব্রাজিল কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন তিতে। অনেকের মতে এটাই হওয়ার ছিল। কারণ ব্রাজিলের যা দল ছিল তাতে তারা ফাইনাল খেলছে না এটাই অবাক করার মতো বিষয়। যদিও তারা পরের খবর নিয়ে প্রস্তুত ছিলেন না। জানা গিয়েছে, অবসরের ইঙ্গিত দিয়ে দিয়েছেন নেইমার! তিনি নাকি জানিয়েছেন, এরপর আর তাঁকে ব্রাজিলের হয়ে খেলতে নাও দেখা যেতে পারে। তাহলে কি দেশের জার্সি সত্যি আর পড়বেন না তিনি, জল্পনা তৈরি হল বিরাটভাবে। তবে নেইমারকে নিয়ে এই কথা মানতে চাইছেন না অনেকেই। বয়সের দিক দিয়ে দেখতে গেলে পরের বিশ্বকাপ খেলার জন্য অসুবিধা হওয়ার কথা নয় তাঁর। ফর্ম রাখতে পারলে নেইমারের বিকল্প পাবে না ব্রাজিল। তবে প্রশ্ন থেকেই যাচ্ছে।

ব্রাজিল-ক্রোয়েশিয়া ম্যাচ নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য থাকলেও এক্সট্রা টাইমে ১-১ হয়। নেইমার গোল করে দলকে এগিয়ে দিলেও সেই স্কোর ধরে রাখতে পারেনি ব্রাজিল। পরবর্তী সময়ে টাইব্রেকারে ক্রোটরা তাঁদের হারিয়ে চলে গিয়েছে সেমিফাইনালে। বিশ্বকাপ শুরুর আগে থেকেই ব্রাজিলকে ফেভারিট ধরা হচ্ছিল। তারকা খচিত এই দলকে বলা হচ্ছিল বিশ্বকাপের অন্যতম দাবিদার। কিন্তু ক্রোয়েশিয়া সকলের ভুল শুধরে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *