চুক্তির অঙ্ক প্রায় ১৭ হাজার কোটি! সৌদির ক্লাবেই যেতে পারেন রোনাল্ডো

চুক্তির অঙ্ক প্রায় ১৭ হাজার কোটি! সৌদির ক্লাবেই যেতে পারেন রোনাল্ডো

321d08dbd8fee90cb3e5f50e83f6464c

কলকাতা: তিনি একমাত্র ‘ক্লাবহীন’ ফুটবলার ছিলেন তিনি ২০২২ বিশ্বকাপ খেলেছেন। ফুটবলের মহাযুদ্ধ শুরুর আগেই প্রাক্তন ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তাঁর সম্পর্ক একেবারে তলানিতে চলে যায়। এক সাক্ষাতকারে ক্লাব সম্পর্ক বিতর্কিত কিছু মন্তব্য করে বসেন তিনি এবং পরে ক্লাব তাঁকে ছাঁটাই করে। এই অবস্থায় দাঁড়িয়ে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কোথায় সই করবেন তা নিয়ে কৌতূহল ছিলই। জল্পনা বাড়ছিল যে তিনি সৌদি আরবের ক্লাবে চলে যেতে পারেন। এখন যা খবর, তাতে জানা গিয়েছে সেটাই হতে চলেছে।

আরও পড়ুন- তেইশের মেসি বনাম তেইশের এমবাপে… ফারাক কতখানি? পরিসংখ্যান কিন্তু চমকে দেওয়ার মতই

সূত্রের খবর, সৌদি আরবের ক্লাব আল নাসেরে সই করতে চলেছেন সিআরসেভেন। সবমিলিয়ে সাত বছরের চুক্তি সই করবেন তিনি। এর মধ্যে আড়াই বছর ফুটবলার হিসাবে ক্লাবের হয়ে খেলবেন তিনি। তারপর ক্লাবের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করে দেওয়া হবে তাঁকে। ভারতীয় মুদ্রায় ১৭ হাজার কোটি টাকার চুক্তি হতে চলেছে এটি। এমনটা যদি হয় তাহলে বিশ্ব ফুটবলের হয়তো সবথেকে বড় অঙ্কের চুক্তি করবে সৌদির ক্লাব। আপাতত যা খবর, রোনাল্ডো এই ক্লাবে আসতে রাজি হয়ে গিয়েছেন। যদিও তার কোনও সরকারি ঘোষণা এখনও হয়নি। ভক্তদের নিশ্চিতভাবে এই খবর জানতে গেলে আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে।

তবে কেন সিআরসেভেন’কে পাওয়ার জন্য এত মুখিয়ে সৌদি আরব? বিষয় হল, ২০৩০ সালের বিশ্বকাপ আয়োজন করতে বেশ আগ্রহী তাঁরা। মিশর ও গ্রিসের সঙ্গে তারাও বিশ্বকাপ আয়োজন নিয়ে দাবি করতে চলেছে ফিফার কাছে। তাই তাঁদের দেশের কোনও ক্লাবে যদি এমন এক তারকা খেলেন বা ক্লাবের সঙ্গে জড়িয়ে থাকেন তাহলে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাওয়ার দৌড়ে এগিয়ে থাকা যাবে বলেই মনে করছে সৌদি। সেই কারণেই তাঁরা রোনাল্ডোকে ফুটবলার হিসেবে তো বটেই, দেশের মুখ হিসেবেও চাইছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *