৩০০-র দিকে এগোচ্ছে বিজেপি! লড়াই জারি অখিলেশদের

৩০০-র দিকে এগোচ্ছে বিজেপি! লড়াই জারি অখিলেশদের

e8654032abb12bf6356be60e5fe62eb5

লখনউ: ভোট শুরু হওয়ার আগে থেকেই উত্তরপ্রদেশ নিয়ে বড় দাবি করেছিল বিজেপি শীর্ষ নেতৃত্ব। তাদের তরফ থেকে জানান হয়েছিল, যোগী রাজ্যে ৩০০ আসন পাবে গেরুয়া শিবির। আজ ভোট গণনা চলছে এবং সেই লক্ষ্যেই এগোচ্ছে বিজেপি। সাত দফায় ৪০৩ টি আসনে যে নির্বাচন হয়েছে তাতে সংখ্যাগরিষ্ঠতার পথেই যাচ্ছে তারা। শেষ পাওয়া তথ্য অনুযায়ী, ২৬৬ টি আসনে এগিয়ে গিয়েছে বিজেপি। ১১৮ টি আসনে এগিয়ে আছে ‘সপা’ জোট।

আরও পড়ুন- রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতিতে ধাক্কা শেয়ার বাজারে, হুড়মুড়িয়ে পড়ল সেনসেক্স

অধিকাংশ বুথফেরত সমীক্ষায় বিজেপিকেই এগিয়ে রাখা হয়েছে। দাবি করা হয়েছে, গোয়া ছাড়া সব রাজ্যেই দাপট দেখানবে গেরুয়া শিবির। সমীক্ষা অনুযায়ী ফলাফল সেই রকম হতে চলেছে বলেই আপাতত বোঝা যাচ্ছে। গোয়াতে ভাল ফলের সম্ভাবনা আম আদমি পার্টি এবং কংগ্রেসের। তবে ‘কিং মেকার’ হতে পারে তৃণমূল কংগ্রেস এমন ইঙ্গিতও মিলছে। আপাতত সৈকত রাজ্যে ৭ আসনে এগিয়ে রয়েছে বাংলার শাসক দল বলে জানা গিয়েছে।

অন্যদিকে উত্তরাখণ্ডে কংগ্রেসকে বহু পিছনে রেখে এগিয়ে চলেছে বিজেপি। ৭০ বিধানসভা আসনের উত্তরাখণ্ডে ৪৪টিতে এগিয়ে আছে বিজেপি। কংগ্রেস এগিয়ে ২১টিতে এগিয়ে। ৪০ আসন বিশিষ্ট গোয়া বিধানসভার ২০টিতে চালকের আসনে বিজেপি। ১২ টি আসনে এগিয়ে রয়েছে কংগ্রেস। আবার মণিপুরে ৬টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। জেডি (ইউ) ২টিতে এবং কংগ্রেস একটি আসনে এগিয়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *