বড় বড় কুর্সি আজ কেঁপে গেছে! পঞ্জাব জিতে হুঙ্কার কেজরির

বড় বড় কুর্সি আজ কেঁপে গেছে! পঞ্জাব জিতে হুঙ্কার কেজরির

c19c5a62f3e09040fd1dbd7eb3b7b643

অমৃতসর: এই প্রথম রাজধানী দিল্লির বাইরে বড় জয় পেয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। পঞ্জাব বিধানসভায় জিতেছে তারা এবং সরকার গঠন করতে চলেছে। নির্বাচনে জেতার পরেই রণহুঙ্কার দিলেন আম আদমি পার্টি সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। তিনি বললেন, আজ পঞ্জাবে বড় বড় কুর্সি কেঁপে গিয়েছে। এই মন্তব্য করে তিনি নাম নেন সুখবীর সিং বাদল, সিধু, চন্নি, ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের।

আরও পড়ুন- কারচুপির অভিযোগে রাস্তায় কংগ্রেস! পাঁচ রাজ্যে কার্যত ভরাডুবি

পঞ্জাব জেতার পর ভাষণ দেন আম আদমি পার্টির সুপ্রিমো। কেজরি বলেন, আজ বিরাট বড় ইনকিলাব হয়েছে। বিগত ৭৫ বছর ধরে কোনও রাজনৈতিক দল কোনও সিস্টেম পরিবর্তন করেনি। সেই ইংরেজ আমলের সিস্টেম রেখেই এসেছে। কিন্তু এবার সিস্টেম বদল হবে। তাঁর বক্তব্য, এতদিন ধরে সকলকে ইচ্ছা করে গরীব রাখা হয়েছে, কোনও স্কুল, হাসপাতাল কিছুই বানানো হয়নি। সেই ইংরেজ আমলের আইনকেই অনুসরণ করা হয়েছে। কিন্তু বিগত ৭ বছরে আম আদমি পার্টি এই সিস্টেম বদলেছে। তিনি এও জানিয়েছেন যে, এই জয় কখনই সহজ ছিল না। অনেক বড় বড় শক্তি একজোট হয়ে তাদের বিরুদ্ধে আছে, উন্নয়নে বাধা দিতে চাইবে তারা। কিন্তু তাদের সকলকে এইভাবেই লড়ে যেতে হবে বলে মন্তব্য কেজরির।

পঞ্জাবের ময়দানে এই লড়াইটা কিন্তু একেবারেই সহজ ছিল না৷ একদিকে ছিল কংগ্রেসকে ক্ষমতা থেকে সরানোর চ্যালেঞ্জ, অন্যদিকে ছিল শক্ত ঘাঁটি থেকে অকালি দলকে উপড়ে ফেলার টার্গেট৷ প্রতিপক্ষ হিসাবে ছিল গেরুয়া শিবিরও৷ তবে বিজেপি-কংগ্রেসকে জোর টক্কর দিয়ে দিল্লির বাইরে ভিনরাজ্যে ক্ষমতা দখল করা কেজরী গত কয়েক মাস ধরেই ছিলেন খবরের শিরোনামে। কারণ প্রতিটি বুথফেরত সমীক্ষাতেই পঞ্জাবে এগিয়ে ছিল আপ। শেষমেষ বড় জয় পেল তারা। আর এই জয় পাওয়ার পরেই কেজরি দাবি করলেন যে, তাঁকে সন্ত্রাসবাদী বলা হলেও এই জয় প্রমাণ করে যে তিনি দেশের সত্যিকারের সৈনিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *