অখণ্ড ভারত নিয়ে বড় ঘোষণা ভাগবতের! বাধা পেলে গুঁড়িয়ে দেওয়ার হুঙ্কার

অখণ্ড ভারত নিয়ে বড় ঘোষণা ভাগবতের! বাধা পেলে গুঁড়িয়ে দেওয়ার হুঙ্কার

3ad5384490e35345081a4a52c84de409

মুম্বই: কবে হবে অখণ্ড ভারতের স্বপ্নপুরণ? এই নিয়ে বড় রকমের বার্তা দিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। কার্যত ঘোষণাই করে দিলেন যে কবে অখণ্ড ভারত হতে চলেছে। পাশাপাশি যারা এই কাজে বাধা দিতে চাইবে তাদের গুঁড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। তবে তাঁর মন্তব্যের পাল্টা তাঁকে দিয়েছেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। অখণ্ড ভারত নিয়ে খোঁচা দিয়েছেন তিনি।

আরও পড়ুন- মৃত্যুর সংখ্যায় বিরাট পতন দেশে, জোরকদমে চলছে ভ্যাকসিন প্রদান

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত জানান, আর মাত্র ১৫ বছর। তার পরই তৈরি হবে অখণ্ড ভারত। যারা এর মাঝে আসবে তারা ধ্বংস হয়ে যাবে, তাদের গুঁড়িয়ে দেওয়া হবে। তাঁর স্পষ্ট কথা, যা পরিস্থিতি তাতে ২০ থেকে ২৫ বছর সময় লাগবে অখণ্ড ভারত গঠনে। কিন্তু যদি জোরদার চেষ্টা করা হয় তাহলে স্বামী বিবেকানন্দ বা ঋষি অরবিন্দের স্বপ্নের অখণ্ড ভারত ১০- ১৫ বছরের মধ্যে তৈরি হয়ে যাবে। এই কাজে কেউ বাধা দিতে পারবে না। যদি কেউ দেয় তাঁকে পাল্টা বাধার সম্মুখিন হতে হবে বলেই হুঙ্কার তাঁর। তিনি আরও বলেন, এর আগেও অখণ্ড ভারত গঠনে বাধা সৃষ্টি করা হয়েছে হিন্দু ধর্মের ওপর আঘাত করে। ধ্বংস করারও চেষ্টা হয়েছে এই ধর্মকে। কিন্তু এবার আর তা সম্ভব হবে না।

ভাগবতের এই মন্তব্যের পাল্টা তাঁকে দিয়েছেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি বলেছেন, সবাই আপনাদের সঙ্গে আছে। কিন্তু ১৫ বছর নয়, ১৫ দিনে অখণ্ড ভারত বানান। আগে যুক্ত করুন পাক অধিকৃত কাশ্মীর, তারপর শ্রীলঙ্কা। যা বলছেন তার আগেই অখণ্ড ভারত গঠন করে ফেলুন। এমনই কটাক্ষ তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *