এসবিআই থেকে উধাও কোটি-কোটি টাকা!

এসবিআই থেকে উধাও কোটি-কোটি টাকা!

7c9ad6a059d650178c3a3d49e1801e95

আহমেদাবাদ:  ব্যাঙ্ক হল সুরক্ষিত জায়গা৷ সেই বিশ্বাস থেকেই দীর্ঘদিন ধরে মানুষ নিজের জমানো উপার্জন ব্যাঙ্ক গচ্ছিত রেখেছে। কিন্তু জানেন কি বর্তমান সময়ে পরিস্থিতি দাঁড়িয়েছে পুরো উল্টো। অর্থাৎ দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক এসবিআই-এর শাখা থেকে চুরি হয়েছে টাকা, তাও আবার যেমন তেমন নয়, চুরি গিয়েছে ১১ কোটি টাকা। 

আরও পড়ুন- গান্ধীতে অনুপ্রাণিত বরিস! সবরমতী আশ্রমে চরকা কাটলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

এই ঘটনাটি ঘটেছে রাজস্থানের মেহেন্দিপুর বালাজির স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখা থেকে। ওই ব্যাঙ্কের তরফে অর্পিট গুডস ক্যারিয়ার নামক একটি সংস্থাকে ১৩ কোটি ১ লক্ষ ৭১ হাজার ২৭৫ মূল্যের কয়েন গোনার বরাত দেওয়া হয়। গত বছরের ২২ জুলাই থেকে ওই কয়েন গোনার কাজ শুরু হয়। এই গণনার সময় দেখা গেছে যে শাখা থেকে ১১ কোটি টাকারও বেশি মূল্যের কয়েন হারিয়ে গেছে। এই তদন্তে এখন পর্যন্ত ৩০০০ কয়েন অর্থাৎ ২ কোটি কয়েন ভর্তি ব্যাগই হিসাব করা হয়েছে। এর পরেই এফআইআর দায়ের করে এসবিআই। 

এদিকে, গত বছর ১০ অগস্ট মাসে কয়েন গোনার কাজ চলচিল। ঠিক সেই সময়ে ১০ থেকে ১৫ জন সশস্ত্র অবস্থায় ঢুকে পড়ে। কয়েন গোনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের হুমকি দিয়েছিল তারা। রাষ্ট্রায়ত্ত ওই ব্যাঙ্কের কাছেই একটি ধর্মশালায় কয়েন গোনার কাজ করছিলেন ওই সংস্থার কর্মীরা। তাঁদের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানান হয়। পাশাপাশি সিবিআই তদন্ত চেয়ে হাইকোর্টে আবেদন করে এসবিআই কর্তৃপক্ষ।