Super Six: কলকাতা লীগে প্রথম হার ইস্টবেঙ্গলের, দাপটের সঙ্গে জিতল সাদা-কালো

Super Six: কলকাতা লীগে প্রথম হার ইস্টবেঙ্গলের, দাপটের সঙ্গে জিতল সাদা-কালো

09635a19e494babc62b48c44519e4867

কলকাতা: গ্রুপ পর্বে ইস্টবেঙ্গল ছিল একমাত্র দল যারা একটিও ম্যাচ হারেনি। অপ্রতিরোধ্য লাল-হলুদ বাহিনী যে চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার, তাও মেনে নিতে অসুবিধা ছিল না। কিন্তু কলকাতা লীগের ‘সুপার সিক্স’ পর্বের প্রথম ম্যাচেই বড় ধাক্কা খেতে হল তাদের। মহামেডানের কাছে তাদের হারতে হল। এদিনের ম্যাচে ২-১ গোলে পরাজিত হল ইস্টবেঙ্গল। সাদা-কালোর হয়ে জোড়া গোল করেন ডেভিড। 

বুধবার ম্যাচের ৫ মিনিটেই দলকে গোল করে এগিয়ে দেন মহামেডানের ডেভিড। লালরেমসাঙ্গার বাড়ানো বল ধরে আলতো টোকায় গোল করে ফেলেন তিনি। তারপর ইস্টবেঙ্গল কিছু আক্রমণ করলেও ফল পায়নি। বরং আজ দুরন্ত গোলকিপিং করেছেন সাদা-কালোর পদম। উল্টোদিকে, আজ লাল-হলুদের ডিফেন্সের বেহাল দশা চোখে পড়ে। বারবার গলদ ধরা পড়ছিল। যদিও প্রথম আধ ঘণ্টায় আর কোনও সুযোগ কাজে লাগাতে পারেনি মহামেডান। কিন্তু ৩৯ মিনিটে ফের চমক দেন সেই ডেভিড। দারুণ গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন তিনি। ইস্টবেঙ্গলের চাপ আরও বাড়তে থাকে। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও ইস্টবেঙ্গলকে আজ ফর্মে পাওয়া যায়নি। ছন্নছাড়া খেলার আদর্শ উদাহরণ বলাই যায়। তাও আশার আলো জাগে ৫৮ মিনিটে কারণ পেনাল্টি পায় তারা। বক্সের ভিতর শৌভিকের শট ইরশাদের হাতে লাগে। সেই পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান নন্দকুমার। কিন্তু বোঝাপড়ার অভাবের জন্য শেষমেষ আর কোনও গোল করতে পারেনি বিনোর ছেলেরা। মিনি ডার্বিতে দাপটের সঙ্গেই মহমেডান স্পোর্টিং হারিয়ে দিয়েছে ইস্টবেঙ্গলকে। তবে ম্যাচ শেষ হতে না হতেই দুই দলের ফুটবলাররা একে অপরের সঙ্গে ঝামেলায় জড়ায়। তাদের একে অপরকে ধাক্কাধাক্কি করতে দেখা যায়।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *