২ ম্যাচ, ৩২ গোল, ৫ হ্যাটট্রিক! এশিয়ান গেমসে ভারতের নজির

২ ম্যাচ, ৩২ গোল, ৫ হ্যাটট্রিক! এশিয়ান গেমসে ভারতের নজির

a7618021039bf71d7782293fad7529c4

হ্যাংজু: ২ ম্যাচ, ৩২ গোল! না, কোনও ভিডিও গেমের কথা বলা হচ্ছে না। এই অনন্য কীর্তি করেছে ভারতীয় হকি দল। চলতি এশিয়ান গেমসে নিজেদের প্রথম দুটি ম্যাচ এই সংখ্যায় গোল করে মাত্র ১টি গোল হজম করেছে তারা। অবশ্যভাবেই বলা যায়, এটি একটি বিরাট নজির। প্রতিপক্ষকে কার্যত দাঁড়াতেই দিচ্ছে না ‘মেন ইন ব্লু’। ভারতীয় খেলোয়াড়দের এই দুরন্ত পারফর্মেন্স আরও একটি পদক জয়ের আশা যেন নিশ্চিত করছে। 

১৯তম এশিয়ান গেমসের প্রথম ম্যাচে উজবেকিস্তানের বিরুদ্ধে ১৬ গোল করেছিল ভারত। একটিও গোল খায়নি। ঠিক এর পরের ম্যাচে সিঙ্গাপুরকে তারা হারাল ১৬-১ গোলে। উজবেকিস্তান ম্যাচে মনদীপ সিং হ্যাটট্রিক করেছিলেন। সিঙ্গাপুর ম্যাচ তিনি তো হ্যাটট্রিক করেইছেন, সঙ্গে আরও একটি হ্যাটট্রিক হয়েছে। মনদীপ সিং করেন ৩টি গোল, আর অধিনায়ক মনপ্রীত সিং করেন ৪টি গোল। এক কথায়, ২টো ম্যাচ, ৫টা হ্যাটট্রিক, ৩২ গোল, এটাই এখন ভারতের পারফর্মেন্স। তবে আপাতত ম্যাচগুলি সহজ হলেও পরবর্তী ম্যাচগুলি যে কঠিন হতে চলেছে তা বলাই বাহুল্য। 

এশিয়ান গেমসে এরপর ২৮ সেপ্টেম্বর ভারতের প্রতিপক্ষ হতে চলেছে জাপান। তারা এশিয়ান গেমসের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। অন্যদিকে এরপর ৩০ সেপ্টেম্বর ভারত খেলবে চির প্রতিদ্বন্দ্বি পাকিস্তানের বিরুদ্ধে। হকির শেষ ম্যাচ হবে ২ অক্টোবর বাংলাদেশের বিরুদ্ধে। টুর্নামেন্টের ফাইনাল খেলা হবে ৬ অক্টোবর। আশা করা যায়, ভারত সোনা জিততে সক্ষম হবে। না হলে, কোনও একটি পদক তো নিশ্চিত করতেই পারবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *