এশিয়ান গেমসে চতুর্থ সোনা ভারতের, পিস্তল শুটিংয়ের টিম ইভেন্ট পদক দিলেন মানু-এষা-রিদম

এশিয়ান গেমসে চতুর্থ সোনা ভারতের, পিস্তল শুটিংয়ের টিম ইভেন্ট পদক দিলেন মানু-এষা-রিদম

c57c97914dd55e3e51e762a543a69fa6

হানঝাউ:  ফের সোনা এল ভারতের ঘরে৷ বুধবার সাত সকালে হানঝাউয়ের শুটিং রেঞ্জে রুপো জিতেছিলেন ভারতের তিন কন্যা৷ আনন্দের সেই রেশ কাটার আগেই সোনালি স্বপ্ন বিভোর হল দেশ৷ এশিয়ান গেমসের ২৫ মিটার পিস্তল শুটিং-এ সোনা জিতলেন মানু ভাকের, এষা সিং এবং রিদম সাংওয়ান। শুটিংয়ের টিম ইভেন্ট থেকে দ্বিতীয় সোনা জিতল ভারত।  তাঁদের দলগত পয়েন্ট ১৭৫৯। দ্বিতীয় স্থানে শেষ করে রুপো পেয়েছে চিন। তাদের দলগত পয়েন্ট ১৭৫৬। এর আগে ১০ মিটার এয়ার রাইফেলের টিম ইভেন্ট থেকে সোনা ছিনিয়ে এনেছিল ভারতের ছেলেরা। এদিকে, সামনেই প্যারিস অলিম্পিক। তার আগে হানঝাউতেই যেন প্রস্তুতি সেরে নিচ্ছেন ভারতীয় শুটাররা। 

বুধবার সকালে সিফট শর্মা, অশি চৌকসে ও মানিনি কৌশিকরা ৫০ মিটার থ্রি পজিশনে সোনা জয়ের খুব কাছে পৌঁছেও অবশেষে রুপোতে গিয়ে থামে৷ সেই আক্ষেপ মিটিয়ে দেন মানু, রিদম, এষা। ভারতে আসে চতুর্থ সোনা৷ 

এই প্রতিযোগিতায় দু’টি বিভাগ থাকে। একটি র্যা পিড এবং অন্যটি প্রিসিশন। খেলা হয় মোট তিনটি রাউন্ডে৷ প্রথম রাউন্ডে মনু স্কোর করেন ৯৯ ও ৯৯। দ্বিতীয় রাউন্ডে ৯৯ ও ৯৭। তৃতীয় রাউন্ডে তাঁর স্কোর ছিল ৯৮ ও ৯৮। এষার প্রথম রাউন্ডে স্কোর হয় ৯৮ ও ৯৬। দ্বিতীয় রাউন্ডে ৯৯ ও ৯৮। তৃতীয় রাউন্ডে ৯৭ ও ৯৮৷ এদিকে, রিদমের স্কোর প্রথম রাউন্ডে ৯৮ ও ৯৭। দ্বিতীয় রাউন্ডে ৯৭ ও ৯৫। এবং তৃতীয় রাউন্ডে তাঁর স্কোর ৯৮ ও ৯৮। 

ভারতের তিন প্রতিযোগী প্রথম রাউন্ডে র্যা পিডে মোট স্কোর করেন ২৯৫। দ্বিতীয় রাউন্ডেও ২৯৫৷ তৃতীয় রাউন্ডে তাঁদের স্কোর ২৯৩। প্রিসিশন বিভাগে প্রথম রাউন্ডে ভারতের স্কোর ২৯২। দ্বিতীয় রাউন্ডে ২৯০ এবং তৃতীয় রাউন্ডে ২৯৪। সব মিলিয়ে ভারতের তিন পিস্তল শুটার তোলেন মোট ১৭৫৯ পয়েন্ট।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *