লীগ জয়ের হ্যাটট্রিক মহামেডানের, সবুজ-মেরুন হারল ২-০ গোলে

লীগ জয়ের হ্যাটট্রিক মহামেডানের, সবুজ-মেরুন হারল ২-০ গোলে

6d0bb0af279a1dac384a9e15ca8ceebe

কলকাতা: আর কোনও টিমের দিকে তাকানোর দরকার নেই। জয় দিয়েই নিজেদের অভিযান শেষ করে এই নিয়ে ১৪ বার কলকাতা লীগ জিতে নিল মহামেডান। এদিনের মিনি ডার্বিতে মোহনবাগানকে ২-০ গোলে হারাল তারা। গোল করলেন রেমসাঙ্গা এবং ডেভিড লালানসাঙ্গা। সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে সাদা-কালো বাহিনী নিজেদের লীগ জয় নিশ্চিত করে ফেলল। আজকের ম্যাচ হারলে তাদের লীগ জয়ের কাঁটা হতে পারত ইস্টবেঙ্গল। কিন্তু তেমনটা হল না। 

এদিনের ম্যাচে ১৩ মিনিটের মাথায় কর্নার থেকে হেডে গোল করেন সাদা-কালোর লালরেমসাঙ্গা। ৩৮ মিনিটে দ্বিতীয় গোল করে মহমেডান। মাঝমাঠ থেকে ভাসানো বল পেয়ে মোহনবাগানের বক্সে ঢুকে পড়েন ডেভিড। তারপর গোলকিপারেরও আর কিছু করার ছিল না। শেষ ম্যাচেও গোল করে লীগে মোট ২১টি গোল এবং ৪টি অ্যাসিস্ট করলেন ডেভিড। তিনি যে এই লীগের এবারের ‘খোঁজ’ তা বলাই বাহুল্য। অন্যদিকে, মোহনবাগান একাধিক চেষ্টা করেও এই ম্যাচ গোল করতে পারেনি। বারবার তারা ফাইনাল থার্ডে ব্যর্থ হয়। তবে মহামেডানও আরও গোল করতে পারত। শেষমেষ তারাও সফল হয়নি। 

এই জয়ের ফলে টানা তিনবার কলকাতা লীগ জিতে নিল সাদা-কালো। এর আগে ১৯৩৪ থেকে ১৯৩৮ পর্যন্ত টানা পাঁচ বার কলকাতা লিগ জিতেছিল মহমেডান। বর্তমানে আপাতত আবার হ্যাটট্রিক হল তাদের। যদিও কলকাতা লীগের মোট ট্রফি কাউন্টে মহামেডান এখনও মোহনবাগান এবং ইস্টবেঙ্গলের থেকে অনেকটা পিছিয়ে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *