সাক্ষাৎ দেবদূত! তীব্র দাবদাহে অতিষ্ঠ পথচারীদের জল বিলিয়ে ভাইরাল এই খুদে

সাক্ষাৎ দেবদূত! তীব্র দাবদাহে অতিষ্ঠ পথচারীদের জল বিলিয়ে ভাইরাল এই খুদে

0ded09b58b9e5edfa22316dd7b18d6c1

কলকাতা:  তীব্র দাবদাহে জ্বলছে গোটা দেশ। পূর্ব হোক কিংবা দক্ষিণ, দেশের প্রায় সব প্রান্তের রাজ্যগুলির একই অবস্থা। গ্রীষ্মকাল পড়তে না পড়তেই এপ্রিলের শুরু থেকে শুরু হয়েছে তীব্র দাবদাহ এবং তাপপ্রবাহ। ইতিমধ্যেই মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, রাজস্থান, দিল্লির গরম ১২২ বছরের সমস্ত রেকর্ডকে ভেঙে গুঁড়িয়ে দিয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। 

এমতাবস্থায় দিনের বেলায় সাধারণ মানুষের রাস্তায় বের হওয়ায় কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। কিন্তু তা বললে পেট চলবে কি করে? দিন এনে দিন খেয়ে যাদের সংসার চলে, প্রতিদিনের হাড়ভাঙা পরিশ্রমের পরে যারা রাতে একটু চালে ডালে ফোটানোর সুযোগ পান তাঁদের গরম হোক কিংবা শীত, কাজের সূত্রে রাস্তায় বের হতেই হচ্ছে। এমনই কিছু পথচারী এবং সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে ছোট্ট এক খুদে। পরনের জামা কাপড় দেখলে বোঝা যায় যথেষ্ট অভিজাত পরিবারের সন্তান সে, কিন্তু এই গরমে সেও রাস্তায় নামতে বাধ্য হয়েছে। তবে পেটের তাড়নায় নয়, সে রাস্তায় নেমেছে বিবেকের তাড়নায়। এই গরমে যারা রাস্তার ধারে বসে নিত্যদিনের জিনিসপত্র বিক্রি করছেন কিংবা নিজ নিজ কর্মক্ষেত্রে পৌঁছানোর জন্য গরম উপেক্ষা করেই ছুটে চলেছেন অফিসের দিকে তাঁদের ক্ষনিকের শান্তি দিতে বছর দশেকের এই খুদে বিলি করছে ঠান্ডা জলের বোতল। রাস্তার ধারের ফুলওয়ালী থেকে শুরু করে, মুটে সকলের হাতেি সে ছুটে ছুটে গিয়ে তুলে দিচ্ছে একটা করে জলের বোতল। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন আইএএস অফিসার অবনীশ শরণ। আর তাতেই ভাইরাল ভিডিওর এই খুদে।

আইএএস অফিসার অবনীশ ওই শিশুর ভিডিওটি শেয়ার করে টুইটারে লিখেছেন, ‘আপনার ছোট্ট একটা সাহায্য, কারোর দিনকে বিশেষ করে তুলতে পারে।’ ইতিমধ্যেই তাঁর শেয়ার করা ভিডিওটি ২.২০ লক্ষ্যেরও বেশী মানুষ দেখেছেন। সেই সঙ্গে ভিডিওটি পেয়েছে ১৪ হাজারেরও বেশি লাইক। ভিডিওটিতে ওই খুদে কিভাবে অত্যন্ত স্নেহ এবং ভদ্রতার সঙ্গে পথচারী এবং হকারদের হাতে জলের বোতল তুলে দিচ্ছে তা দেখে কার্যত আপ্লুত নেটপাড়ার লোকজন। আর তাই কেউ কেউ তাঁকে সাক্ষাৎ দেবদূত বলেও আখ্যা দিয়েছেন।

 

ওই ভিডিওর নিচে একাধিক কমেন্ট করেছেন নেটিজেনরা। তাঁদের মধ্যে কেউ কেউ বলেছেন, ‘এটা অত্যন্ত চিত্তাকর্ষক যে একজন এত অল্পবয়সী শিশু মানুষের সাহায্যার্থে তাঁদের পাশে এসে দাঁড়িয়েছেন।’ আবার কেউ কেউ বলেছেন, ‘শিশুটির আত্মা কি পবিত্র…। ঈশ্বর ওর এবং ওর বাবা মায়ের মঙ্গল করুন। সবে মিলে মাত্র কয়েক সেকেন্ডের ওই ভিডিও ইতিমধ্যেই জিতে নিয়েছে লক্ষ লক্ষ দেশবাসীর মন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *