নেপালের পানশালায় ‘নাইট আউট’ রাহুলের, ফের বিপাকে গান্ধী নন্দন

নেপালের পানশালায় ‘নাইট আউট’ রাহুলের, ফের বিপাকে গান্ধী নন্দন

87f4e0903ed52e245643b201f34a5977

নয়াদিল্লি: দিন কয়েক আগেই জানা গিয়েছিল সম্প্রতি নেপাল সফরে গিয়েছেন কংগ্রেস নেতা তথা সোনিয়া পুত্র রাহুল গান্ধী। তবে ঠিক কি কারণে এই সফর তা নিয়ে দলের তরফ থেকে অন্তত কিছু জানানো হয়নি। এমতাবস্তায় মঙ্গলবার রাত থেকেই সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে রাহুল গান্ধীর একটি ভিডিও যেখানে দেখা যাচ্ছে নেপালের একটি বিখ্যাত পানশালায় আমোদ-প্রমোদে ব্যস্ত সোনিয়া পুত্র। সেই ভিডিও প্রকাশ্যে রাস্তায় রীতিমতো অস্বস্তিতে পড়েছে কংগ্রেস শিবির। অন্যদিকে এই ভিডিওকেই হাতিয়ার করে আরও একবার রাহুল গান্ধী তথা কংগ্রেস দলকে একের পর এক আক্রমণ সানিয়েছেন শীর্ষস্থানীয় বিজেপি নেতৃত্বরা। এমনকি রাহুল গান্ধীর সঙ্গে চিনা যোগ নিয়েও উঠেছে প্রশ্ন।

আসল বিষয়টি হল, রাহুল গান্ধীকে সম্প্রতি যে পানশালায় দেখা গিয়েছে সেখানে তাঁর সঙ্গে রয়েছেন একাধিক বিদেশি। রাহুল গান্ধীর ঠিক পাশেই এক তরুণীকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে যাকে আপাত দৃষ্টিতে একজন চীনা নাগরিক বলেই মনে হচ্ছে। এরপরেই মাথাচাড়া দিয়েছে একাধিক প্রশ্ন। এমনকি রাজস্থানে যখন কার্যত টালমাটাল পরিস্থিতির মুখোমুখি রাজ্য কংগ্রেস, অশোক গেহলটের মুখ্যমন্ত্রীত্ব নিয়ে আবারো উঠেছে প্রশ্ন, ঠিক তখনই রাহুল গান্ধী সেই সমস্ত বিষয়ে মাথা না ঘামিয়ে নেপালের পানশালায় কি করছেন তাই নিয়েই প্রশ্ন তুলেছেন বিজেপি নেতৃত্বরা।

রাহুল গান্ধীর ভিডিও প্রসঙ্গে বিজেপির আইটি ইনচার্জ অমিত মালভিয়া টুইট করে লিখেছেন, ‘রাহুল গান্ধী তখনও নাইট ক্লাবে ছিলেন যখন মুম্বাইয়ের উপর আক্রমণ হয়েছিল। তিনি এখনও নাইট ক্লাবে যখন তাঁর দল সংকটের মুখোমুখি। তার এই ধরনের আচরণ খুবই স্বাভাবিক।’ অন্যদিকে দলের মুখপাত্র শাহজাদ পুনাওয়ালা এই ঘটনা প্রসঙ্গে বলেছেন, ‘কংগ্রেস যুবনেতা ব্যক্তিগত সফরে যেতেই পারেন। কিন্তু যেটা বলার দরকার, তা হল কংগ্রেস শাসিত রাজস্থান এই মুহূর্তে তপ্ত। এই ঘটনা নিয়ে তো রাহুল গান্ধীকে মুখ খুলতে দেখা গেল না। এমনকী দলের অন্য কোনও নেতাী এই প্রসঙ্গে কিছুই বলেননি। কিন্তু এর মধ্যেই আমরা দেখলাম রাহুল গান্ধী নেপালের একটি পানশালায় আমোদ প্রমোদ ব্যস্ত।’ পুনাওয়ালা আরও বলেন, ‘কংগ্রেসের রাজত্ব শেষ হয়ে গিয়েছে। আর রাহুল গান্ধি রাজনীতিকে অতটা গুরুত্ব দিয়ে দেখেন না। দেশ তথা দেশবাসীর যখন তাকে প্রয়োজন, সেই সময় তিনি নেপালে।’

অন্যদিকে সর্ব ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, রাহুল গান্ধী কয়েকদিন আগেই নেপালে গিয়েছেন তাঁর সাংবাদিক বন্ধুর বিয়ে উপলক্ষে। সাংবাদিক সুমনিমা উদাসের বিয়ের আসর বসেছে নেপালের রাজধানী কাঠমান্ডুর বিখ্যাত পাঁচতারা ম্যারিয়ট হোটেলে। আপাতত সেখানেই রয়েছেন কংগ্রেসের যুবরাজ। তবে মঙ্গলবার রাতে কাঠমান্ডুর বিখ্যাত নাইট ক্লাবে তিনি কী করেছিলেন সে বিষয়ে অবশ্য এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *