দুই ব্যাটারের পাশাপাশি বোলারেরও সেঞ্চুরি বিশ্বকাপে! অনন্য রেকর্ড

দুই ব্যাটারের পাশাপাশি বোলারেরও সেঞ্চুরি বিশ্বকাপে! অনন্য রেকর্ড

603b9579b19f3e013432df64fdbf8f5a

কলকাতা: রেকর্ড তৈরি হয় ভাঙার জন্য। এটা সাধারণ বিষয়। কিন্তু তা বলে এমন রেকর্ডও কেউ করতে চায় না যেটা লজ্জার। এদিন অস্ট্রেলিয়া-নেদারল্যান্ড ম্যাচে এমনটাই হল। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে রেকর্ড ভাঙল, রেকর্ড হলও। একই ম্যাচে তিন সেঞ্চুরি, যার মধ্যে একটি সেঞ্চুরি করেছেন নেদারল্যান্ড বোলার! সব মিলিয়ে জমজমাট এই ম্যাচ। 

১৮ দিন আগে বিশ্বকাপে সব থেকে কম বলে শতরান করার রেকর্ড করেছিলেন দক্ষিণ আফ্রিকার এডেন মার্করাম। ৪৯ বলে শতরান করেছিলেন তিনি। তবে আজ সেই রেকর্ড ভেঙে দিলেন অস্ট্রেলিয়ায় গ্ল্যান ম্যাক্সওয়েল। তিনি ৪০ বলে শতরান করলেন। তবে শুরুর ২০ বলে তাঁর ব্যাট থেকে এসেছিল মাত্র ৩৪ রান। পরের ২০ বলে তিনি ৬৬ রান করেন! ম্যাক্সওয়েল ইনিংস শেষ করেন ৪৪ বলে ১০৬ রান করে। ন’টি চার এবং আটটি ছক্কা মারেন তিনি। ম্যাক্সওয়েল ছাড়া সেঞ্চুরি করেছেন ডেভিড ওয়ারনার (১০৪)। 

অন্যদিকে, বিশ্বকাপে লজ্জার নজির গড়লেন নেদারল্যান্ডসের জোরে বোলার বাস ডি লিড। বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১০ ওভার বল করে দিলেন ১১৫ রান। এক দিনের ক্রিকেটের একটি ম্যাচে এত রান এর আগে কোনও বোলার দেননি। অস্ট্রেলিয়ার মিক লুইসের ১৭ বছরের আগের রেকর্ড আজ ভেঙে গেল। ২০০৬ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১১৩ রান দিয়েছিলেন তিনি। যদিও কোনও উইকেট পাননি। আবার তাঁর সঙ্গে যুগ্ম ভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ারই স্পিনার অ্যাডাম জাম্পা। তিনি সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই ১১৩ রান দিয়েছিলেন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *