চন্ডিগড় থেকে গ্রেফতার ৪ সন্দেহভাজন খালিস্তানি জঙ্গি, উদ্ধার ড্রোনসহ একাধিক অস্ত্র

চন্ডিগড় থেকে গ্রেফতার ৪ সন্দেহভাজন খালিস্তানি জঙ্গি, উদ্ধার ড্রোনসহ একাধিক অস্ত্র

e2cde131fe556b5138a1154c5cdd4991

চন্ডিগড়: বৃহস্পতিবার পাক মদতপুষ্ট জঙ্গি সন্দেহে হরিয়ানার একটি টোল প্লাজা থেকে গ্রেফতার করা হল চারজন সন্ত্রাসীকে।সেই সঙ্গেই জানা যাচ্ছে যে, ধৃত ওই চারজনের কাছ থেকে ইতিমধ্যেই পুলিশ প্রচুর পরিমাণে অস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক উদ্ধার করেছে। উদ্ধার হয়েছে ক্যামেরা, ড্রোনের মতো অত্যাধুনিক কিছু যন্ত্রপাতিও। প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে পাক মদতেই ওই চার খলিস্তানি সন্ত্রাসী মহারাষ্ট্রের নন্দেড এবং তেলেঙ্গানার আদিলাবাদে বিস্ফোরক সরবরাহ করতে যাচ্ছিল। পুলিশ সূত্রে খবর, ধৃত ওই চারজনের মধ্যে ইতিমধ্যেই একজনের পরিচয় জানা গিয়েছে। তার নাম গুরপ্রীত। পুলিশ সূত্রে খবর, দিন কয়েক আগে পর্যন্ত গুরপ্রীত জেলে ছিল। জেলে থাকাকালীনই তার সঙ্গে রাজবীর নামের এক ব্যক্তির পরিচয় হয়। এই রাজবীরের আবার পাকিস্তানের সঙ্গে সরাসরি সম্পর্ক রয়েছে বলে জানা গিয়েছে।

পুলিশের প্রাথমিক ধৃত গুরমীত এবং অন্য তিনজন যাদেরকে বৃহস্পতিবার হরিয়ানা থেকে গ্রেফতার করা হয়েছে তারা ভারতজুড়ে বিস্ফোরক সরবরাহ করত। সেই সঙ্গে পুলিশের তদন্তকারী সংস্থার দাবি, ওই চারজন সন্ত্রাসীরই পাকিস্তানের গুপ্তচর সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্স তথা আইএসআইয়ের (ISI) সঙ্গে সম্পর্ক রয়েছে।

এই ঘটনা প্রসঙ্গে পুলিশের এক আধিকারিক জানিয়েছে, বৃহস্পতিবার ভোর চারটার সময় চণ্ডীগড়ের কার্নালের একটি টোল প্লাজায় একটি সাদা টয়োটা ইনোভা এসইউভি গাড়ির রাস্তা আটকায় পুলিশ। ওই গাড়ির মধ্যেই গুরপ্রীতসহ ওই চারজন সন্ত্রাসী ছিল। গাড়িটি চন্ডিগড় থেকে দিল্লি যাচ্ছিল। এদিন চন্ডিগড় পুলিশ গুরমীতের সঙ্গে আরও যে তিনজনকে গ্রেফতার করেছে তাদের নাম ভূপেন্দ্র, অমন্দীপ এবং পারবিন্দর সিং বলে জানা গিয়েছে। ধৃত ওই চার যুবকই পাঞ্জাবের বাসিন্দা। এ সঙ্গে এও জানা গিয়েছে যে, সন্দেহভাজনদের কাছ থেকে উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে একটি দেশি পিস্তল, ৩১ টি গুলি, বেশ কয়েকটি আইইউডি বিস্ফোরক এবং সেইসঙ্গে নগর প্রায় ১ লক্ষ ৩০ হাজার টাকা। এছাড়াও তাদের কাছ থেকে বেশ কিছু ক্যামেরা এবং ড্রোন আটক করা হয়েছে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *