মামলার খবর মিডিয়ায় ফাঁস, জ্ঞানবাপী সার্ভে কমিশনারকে সারালো আদালত

মামলার খবর মিডিয়ায় ফাঁস, জ্ঞানবাপী সার্ভে কমিশনারকে সারালো আদালত

4c64d2558706e99133d77f28730d6f1b

বেনারস: জ্ঞানবাপী মসজিদ মামলায় চাঞ্চল্যকর মোড়। এই মামলার শুনানি চলাকালীনই মামলা তথা সার্ভের সমস্ত তথ্য মিডিয়ায় ফাঁস হয়ে যাওয়ার অপরাধে এবার সার্ভের দায়িত্বে থাকা তিন কমিশনারের মধ্যে একজনকে অপসারণ করল বেনারস আদালত। জানা যাচ্ছে, কমিশনার অজয় মিশ্র ওই মসজিদে চলা সার্ভের একাধিক খবর মিডিয়ার সামনে ফাঁস করেছিলেন। মূলত সেই কারণেই মঙ্গলবার তাঁকে অবিলম্বে এই সার্ভে থেকে অপসারণের নির্দেশ দিয়েছে আদালত। অন্যদিকে মসজিদের সার্ভের দায়িত্বে থাকা অপর দুই কমিশনার বিশাল সিংহ এবং অজয় প্রতাপ এই মামলার কোর্ট কমিশনার এবং ডেপুটি কোর্ট কমিশনার হিসাবেই কাজ করবেন বলে আদালতের তরফ থেকে জানানো হয়েছে।

অন্যদিকে, সম্প্রতি জানা গিয়েছে কাশী বিশ্বনাথ মন্দিরের ঠিক পাশে অবস্থিত এই মসজিদের পুকুরে মিলেছে একটি শিবলিঙ্গ। কিন্তু মঙ্গলবার মামলাকারীদের একাংশ দাবি করেন, ওই মসজিদ চত্বরের পুকুরে কোনও শিবলিঙ্গ পাওয়া যায়নি, বরং মিলেছে একটি ফোয়ারা। সেই ফোয়ারার ছবিও বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ পায়। এরপরেই মামলা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য মিডিয়ার কাছে ফাঁস হয়ে যাওয়ার জন্য তিনজন সার্ভে কমিশনারের মধ্যে একজন কমিশনার অজয় মিশ্রকে সরানোর নির্দেশ দেয় আদালত।

জ্ঞানবাপী মসজিদ মামলায় যে সার্ভে চলছিল সোমবার ছিল সেই সার্ভের তৃতীয় এবং শেষ দিন। এদিনই মামলাকারীদের একাংশ দাবি করেন যে সার্ভের সময় যে ভিডিওগ্রাফি করা হচ্ছিল তাতে দেখা গিয়েছে মসজিদের একটি পুকুরের জল ছেঁচে ফেলার পরেই সেই পুকুরের মাঝখানে মিলেছে একটি শিবলিঙ্গ। এই দাবি সামনে আসার পরপরই ওই মসজিদ চত্বর সিল করে দেওয়ার নির্দেশ দেয় আদালত। সেইসঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে যাবতীয় তথ্য প্রমাণ প্রসঙ্গে আরও বিস্তারিতভাবে আলোচনা করতে মঙ্গলবার এই মামলার পরবর্তী শুনানির তারিখ দেওয়া হয়। সংশ্লিষ্ট মসজিদ চত্বরে পাহারার  দায়িত্ব দেওয়া হয় জেলাশাসক ও পুলিশ কমিশনার এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের কমান্ড্যান্টকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *