একই মাসে দ্বিতীয়বার! গ্যাসের দাম নিয়ে নাজেহাল মধ্যবিত্ত

একই মাসে দ্বিতীয়বার! গ্যাসের দাম নিয়ে নাজেহাল মধ্যবিত্ত

74c889b6bbdf3779b7364f36bc3e0786

নয়াদিল্লি: ক্রমাগত রান্নার গ্যাসের দাম বাড়ায় ওষ্ঠাগত মধ্যবিত্তদের জীবন। চলতি মাসের শুরুতেই রান্নার গ্যাসের দাম বেড়েছিল। কিন্তু সেখানেই শেষ নয়। গ্যাসের দাম আরও এক দফা বাড়ল এই মাসে। অর্থাৎ মে মাসে দ্বিতীয়বারের জন্য বাড়ল এলপিজি সিলিন্ডারের দাম। ৭ মে ৫০ টাকা বাড়ানো হয়েছিল ঘরোয়া এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম। এবার তা বাড়ল সাড়ে তিন টাকা।

আরও পড়ুন- ডিভিশন বেঞ্চে ধাক্কা, ব্যক্তিগত কারণ দেখিয়ে পার্থের মামলা থেকে সরলেন বিচারপতি ট্যান্ডন ও সামন্ত

গ্যাসের দাম বৃদ্ধির ফলে দিল্লিতে ১৪.২ কেজি ওজনের ঘরোয়া সিলিন্ডারের দাম হাজার টাকার গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। কলকাতাতেও একই অবস্থা। এখানে রান্নার গ্যাসের দাম দাঁড়িয়েছে ১ হাজার ২৯ টাকা। আবার মুম্বইতে গ্যাসের দাম বেড়ে হয়েছে ১ হাজার ৩ টাকা। এদিকে ঘরোয়া গ্যাসের পাশাপাশি বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডারের দামও বেড়েছে। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ৮ টাকা। কলকাতায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে দু’হাজার ছাড়িয়ে গিয়েছে। আজ তার দাম হয়েছে ২ হাজার ৪৫৪ টাকা। রান্নার গ্যাসের পাশাপাশি জ্বালানির দাম বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। পেট্রোল এবং ডিজেলের দাম খুব তাড়াতাড়ি বৃদ্ধি হতে পারে বলে অনুমান করছে সকলে।

এর আগে যখন রান্নার গ্যাসের দাম এক লাফে ৫০ টাকা বেড়ে গিয়েছিল তখন কেন্দ্রীয় সরকারকে তোপ দেগেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইট করে লিখেছলেন, ‘এবার কেন্দ্রীয় সরকারের দেশবাসীর ওপর অত্যাচার বন্ধ করা প্রয়োজন। বার বার জ্বালানির দাম, এলপিজির দাম, নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি করে লুঠতরাজ চালাচ্ছে।’ তাঁর মতোই কংগ্রেস সহ অন্যান্য বিরোধীরাও আওয়াজ তুলেছিল। কিন্তু তাতে কিছুই তফাৎ হল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *