নয়া ভ্যারিয়েন্ট নিয়ে চিন্তার মাঝেই সংক্রমণ কমল দেশে, সুস্থতা একই

নয়া ভ্যারিয়েন্ট নিয়ে চিন্তার মাঝেই সংক্রমণ কমল দেশে, সুস্থতা একই

8a7ff52f27e5747480b288dd693fa20c

নয়াদিল্লি: দেশের করোনা গ্রাফ নিয়ে চিন্তা গতকাল বিশাল বেড়েছিল কারণ নতুন কোভিড ভ্যারিয়েন্টের হদিশ মিলেছিল। তামিলনাড়ুতে এক মহিলা আক্রান্ত হয়েছেন এই নয়া করোনা প্রজাতি বিএ.৪-এ। কিন্তু তা সত্ত্বেও আজ ভারতের সংক্রমণ এবং মৃত্যু কমল। এতেই স্বস্তি পাচ্ছে সাধারণ মানুষ। মাঝে অনেক রাজ্যে কোভিড বিধি শিথিল করে দিয়েছিল। কিন্তু এখন আবার নতুন করে নিয়ম লাগু করা হচ্ছে। মাস্কও বাধ্যতামূলক করা হচ্ছে। এদিকে আবার ‘মাঙ্কিপক্স’ নিয়ে অন্য আতঙ্ক সৃষ্টি হয়েছে। তাই উদ্বেগ কিছু কম হচ্ছে না।

আরও পড়ুন: ব্যাঙ্কের গ্রাহককদের জন্য সুখবর, ফিক্সড ডিপোজিটের ওপর বাড়ছে সুদের হার

আজ কেন্দ্রীয় তথ্য বলছে, দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা ২ হাজার ০২২ জন। এই একই সময় মৃত্যু হয়েছে ৪৬ জনের। আবার একদিন সুস্থ হয়েছে ২ হাজার ০৯৯ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৯৯ হাজার ১০২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। সব মিলিয়ে এই মুহূর্তে দেশের সক্রিয় রোগীর সংখ্যা ১৪ হাজার ৮৩২। এদিকে মোট মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ৪৫৯ জনের। আপাতত দেশের সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ। টিকাকরণও চলছে দাপটের সঙ্গে। এতদিনে মোট টিকা দেওয়া হয়েছে ১৯২ কোটি ৩৮ লক্ষ ৪৫ হাজার ৬১৫ ডোজ। আর গত ২৪ ঘণ্টায় দেওয়া হয়েছে ৮ লক্ষ ৮১ হাজার ৬৬৮ ডোজ।

এই পরিস্থিতিতে জানা গিয়েছে, আবার দুয়ারে টিকা অভিযান শুরু করতে চাইছে কেন্দ্র। সূত্রের খবর, আগামী জুন মাস থেকেই এই অভিযান ফের চালু হবে। স্কুল, কলেজ, বৃদ্ধাশ্রম, কারাগার, এই সব জায়গাগুলিকেই এবার বিশেষ নজর দেওয়া হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে শুরু করে অন্যান্য বিশেষজ্ঞরা অনেক আগে থেকেই ভ্যাকসিন নিয়ে মত দিয়ে এসেছে। কোভিড ঠেকাতে টিকা কার্যকরী, তা অনেকাংশে দাবি করা হয়েছে। তাই আবার টিকায় জোর দিচ্ছে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *