ব্রেকিং: মুখে কুলুপ! দিলীপকে ‘সেন্সর’ করল কেন্দ্রীয় নেতৃত্ব

ব্রেকিং: মুখে কুলুপ! দিলীপকে ‘সেন্সর’ করল কেন্দ্রীয় নেতৃত্ব

65ff65d9f9586578d432437d579a2ba9

নয়াদিল্লি: একের পর এক মন্তব্য করে বিতর্ক বাড়িয়েছেন দিলীপ ঘোষ। তাঁর মন্তব্যের জন্য বিজেপিকে অস্বস্তির মধ্যেও পড়তে হয়েছে অনেক সময়ে। তাই এবার কড়া পদক্ষেপ নেয়া হল। কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব এবার তাঁকে ‘সেন্সর’ করল। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে তিনি সংবাদমাধ্যমে মুখ খুলতে পারবেন না! জানা গিয়েছে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার নির্দেশেই এমন সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির।

আরও পড়ুন- সাইকেল নিয়ে বামেদের একহাত ফিরহাদের, শোনালেন বর্তমান উন্নয়নের কথা

কিছুদিন আগেই দল সিদ্ধান্ত নিয়েছিল যে দিলীপ ঘোষকে বাংলা ছাড়া অন্যান্য রাজ্যের দায়িত্ব নিতে হবে। জানা গিয়েছে, বাংলা ছাড়া অন্য আট রাজ্যের সাংগঠনিক দায়িত্ব সামলাতে হবে তাঁকে। রাজ্যগুলির মধ্যে রয়েছে বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, আন্দামান, মণিপুর, মেঘালয়, অসম, ত্রিপুরা। এক কথায়, বাংলার রাজনীতি থেকে বহু দূরে চলে গিয়েছেন তিনি। কিন্তু মিডিয়াতে তিনি জানিয়েছিলেন যে বাংলাতেই থাকবেন! এরপর তাঁর বিরুদ্ধেই কড়া পদক্ষেপ নেওয়া হল। পরিষ্কার করে দেওয়া হয়েছে যে, সংবাদমাধ্যমে তো তিনি এমনিতে মুখ খুলতেই পারবেন না, পাশাপাশি দলের সতীর্থদের নিয়েও কোনও কথা বলতে পারবেন না দিলীপ।

আসলে বাংলা বিধানসভা ভোটের পর বিজেপির বঙ্গ নেতৃত্ব নিয়ে অনেক কথা ওঠে। সেই সময়ে সাংগঠনিক দায়িত্বে ছিলেন দিলীপই। কিন্তু বিশ্রী হারের পর দিলীপের রাজ্য সভাপতি পদের মেয়াদ শেষ হওয়ার আগেই তাঁকে সরিয়ে সুকান্ত মজুমদারকে আনা হয়। তখন থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছিল তাঁর অবস্থান নিয়ে। এরপর সর্ব ভারতীয় সহ সভাপতি করা হলেও সেইভাবে কোনও দায়িত্ব দেওয়া হয়নি দিলীপকে। সম্প্রতি আট রাজ্যের দায়িত্ব পেলেও তাঁর একাধিক মন্তব্য দলের চাপ বৃদ্ধি করেছে। সেই থেকেই সতর্কতা নিচ্ছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *