দেশ বিরোধী মনোভাব! কাশ্মীর পুলিশের নামে শাহকে চিঠি বিচারপতির

দেশ বিরোধী মনোভাব! কাশ্মীর পুলিশের নামে শাহকে চিঠি বিচারপতির

4d85a884af39ddca586077f864e808c4

কলকাতা: জম্মু ও কাশ্মীর পুলিশের বিরুদ্ধে একাধিক বিস্ফোরক অভিযোগ এনেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কাটমানি থেকে শুরু করে হেনস্থা, খারাপ আচরণ থেকে শুরু করে দেশ বিরোধী মনোভাব, এইসব নিয়েই তাদের বিরুদ্ধে সরব হয়েছেন তিনি। বিচারপতি এতটাই ক্ষুব্ধ হয়েছেন যে সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে এই নিয়ে চিঠি লিখেছেন। চিঠিতে স্পষ্ট জানিয়েছেন, কাশ্মীর পুলিশের মনোভাব দেশ বিরোধী।

আরও পড়ুন- বিচারপতির অনুরোধ রেখেছেন মুখ্যমন্ত্রী, সোমার চাকরির জন্য মমতাকে ধন্যবাদ অভিজতের

গ্রীষ্মকালীন ছুটিতে কাশ্মীর বেড়াতে গিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে শুধু ভূস্বর্গ নয়, লাদাখ সহ একাধিক জায়গাও ঘুরেছেন তিনি। কিন্তু সোনমার্গে এসে তাঁর তিক্ত অভিজ্ঞতা হয়েছে বলেই জানান বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর কথায়, পুলিশ রীতিমতো হেনস্থা করেছে তাঁকে, ব্যক্তিগত নিরাপত্তা রক্ষী দিয়েও মাত্র আধঘণ্টার মধ্যে তা প্রত্যাহার করে নেওয়া হয়। পাশাপাশি অনেকক্ষণ এক জায়গায় বিনা কারণে বসিয়ে রাখা হয়। আরও গুরুতর অভিযোগ করে তিনি বলেন, তাদের মধ্যে অনেকের এখনও ভারত বিরোধী মনোভাব আছে। সেই কারণেই তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়ে বিষয়টি সম্পর্কে অবগত করেছেন।

এ দিন হাইকোর্টর এজলাসে বিচারপতি নিজের এই অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন। জানান, তাঁর থেকে ‘কাটমানি’ নেওয়ার চেষ্টাও করা হয়েছে। সরকারি হোটেল থাকা সত্ত্বেও তাঁকে না জানিয়েই রাত পিছু ১৩ হাজার টাকার নিম্নমানের হোটেল বুক করা হয়। এছাড়াও কোনও পাইলট কার পাননি তিনি। মাত্র একজন পার্সোনাল সিকিউরিটি অফিসার ছিল তাঁর সঙ্গে, পরে পুলিশ ডাকলেও কেউ আসেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *