দেশে একদিনে করোনার সংক্রমণ কমল ১৮ শতাংশ, অ্যাক্টিভ কেস ৫০ হাজার পার

দেশে একদিনে করোনার সংক্রমণ কমল ১৮ শতাংশ, অ্যাক্টিভ কেস ৫০ হাজার পার

5f6459fb12bb1abb3b59ea4cbb4f3cbd

নয়াদিল্লি:  দেশে বিগত কয়েকদিনের দৈনিক আক্রান্তের সংখ্যা মাত্রাছাড়া হারে বাড়ার পর অবশেষে মঙ্গলবার কিছুটা স্বস্তির খবর শোনাল কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার মন্ত্রকের করোনা বুলেটিন। জানা যাচ্ছে, গত একদিনে দেশে করোনার দৈনিক সংক্রমণ এক ধাক্কায় প্রায় ১৮ শতাংশ কমেছে। ফলে স্বাভাবিকভাবেই কমেছে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা। কেন্দ্রের হিসাব অনুযায়ী গত একদিনে দেশে নতুন করে করোনার আক্রান্ত হয়েছেন ৬৫৯৪ জন। আগের দিনের থেকে এক ধাক্কায় প্রায়  দেড় হাজার কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা।

তবে দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও করোনার অ্যাক্টিভ কেসের সংখ্যা কিন্তু যথেষ্ট উদ্বেগজনক পর্যায়ে পৌঁছেছে মঙ্গলবার। জানা যাচ্ছে গত একদিনে দেশে করোনার অ্যাক্টিভ কেস সাড়ে তিন হাজার বৃদ্ধি পাওয়ায় দেশের মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা পার করল ৫০ হাজারের গণ্ডি। এই মুহূর্তে দেশের করোনার অ্যাক্টিভ কেস বেড়ে হয়েছে ৫০, ৫৪৮। অন্যদিকে গত একদিনে করোনা মুক্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪০৩৫ জন। তবে সবথেকে স্বস্তির খবর হল গত ২৪ ঘন্টায় দেশে একটিও করোনায় মৃত্যুর খবর নেই।

তবে দেশে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও এখনও যথেষ্ট উদ্বেগজনক পর্যায়ে রয়েছে করোনার পজিটিভিটি রেট তথা শনাক্তের হার। কেন্দ্রের হিসাব অনুযায়ী এই মুহূর্তে দেশের দৈনিক পজিটিভিটি রেট দাঁড়িয়ে রয়েছে ২.০৫ শতাংশে। অন্যদিকে সাপ্তাহিক পজিটিভিটি রেটের পরিমান ২.৩২ শতাংশ। এ সঙ্গেই জানা যাচ্ছে এই মুহূর্তে দেশে করোনার সুস্থতার হার দাঁড়িয়ে রয়েছে ৯৮.৬৭ শতাংশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *