এটা কলকাতা, ‘গোলি মারো’ উস্কানি স্লোগানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া ঘোষণা মমতার

'গোলি মারো' স্লোগানের জন্য গ্রেপ্তার করা হয়েছে তিন বিজেপি সমর্থক ধ্রুব বসু, পঙ্কজ প্রসাদ ও সুরেন্দ্রকুমার তিওয়ারিকে।  তাঁদের বিরুদ্ধে ১৫৩-এ,৫০৫,৫০৬ ও ৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে দুটি জামিন অযোগ্য ধারাও আছে।

কলকাতা: “যারা 'গোলি মারো' বলেছেন ভাষাটা অন্যায় প্ররোচনামূলক, বেআইনি। তাদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।” নেতাজি ইন্ডোরে তৃণমূলের সমাবেশ থেকে স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লির হিংসার তীব্র সমালোচনা করে এই ঘটনাকে 'পরিকল্পিত গনহত্যা' বলে উল্লেখ করে তিনি বলেন, এই গণহত্যাকেই পরে দাঙ্গার চেহারা দেওয়া হয়েছে। একই সঙ্গে মনে করিয়ে দেন “এটা দিল্লি নয়, এটা কোলকাতা”। জাতের নামে জাঁতাকল তৈরি করছে বলেও বিজেপি সরকারের সমালোচনা করেন মুখ্যমন্ত্রী।

এদিকে গোলি মারো…'' স্লোগান দেওয়ার জন্য রবিবার রাতেই  তিন বিজেপি সমর্থকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। রবিবার কলকাতায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সভায় যোগ দিতে যাওয়ার সময় ‘‘দেশকে গদ্দারো কো, গোলি মারো…'' স্লোগান তোলায় এই গ্রেফতারি  বলে জানিয়েছে কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের মতে ‘‘উস্কানিমূলক এই স্লোগান দিয়ে বেআইনি কাজ করেছেন বিজেপি সমর্থকরা।'' রবিবার রাতেই নিউ মার্কেট থানায়  এক আইনজীবীর দায়ের করা অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই তিনজনকে গ্রেফতার করে। গ্রেপ্তার হয়েছেন বিজেপির আইনজীবী সেলের ধ্রুব বসু সহ পঙ্কজ প্রসাদ ও সুরেন্দ্রকুমার তিওয়ারি। তাঁদের বিরুদ্ধে  ১৫৩-এ,৫০৫,৫০৬ ও ৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে দুটি জামিন অযোগ্য ধারাও আছে। এদিকে এই গ্রেপ্তারির প্রতিবাদে হাইকোর্টে যাচ্ছে বিজেপি। যে পুলিশকর্মীরা গ্রেপ্তারির সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন বঙ্গ বিজেপি নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *