শতবর্ষে পা রাখছেন প্রধানমন্ত্রীর জন্মদাত্রী, মোদির বিশেষ কর্মসূচি গান্ধিনগরে

শতবর্ষে পা রাখছেন প্রধানমন্ত্রীর জন্মদাত্রী, মোদির বিশেষ কর্মসূচি গান্ধিনগরে

0071edbe8e0426a87273e07bfa74fdbd

গান্ধীনগর: আর মাত্র দু’দিন পরেই অর্থাৎ আগামী শনিবার, ১৮ জুন শতবর্ষে পা রাখবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদাত্রী মা হীরাবেন। আর তাই আগামী শনিবার প্রধানমন্ত্রীর মায়ের একশোতম জন্মদিন উপলক্ষে একগুচ্ছ কর্মসূচির ডাক দিল গেরুয়া শিবির। সূত্রের খবর অনুযায়ী ওই দিন প্রধানমন্ত্রী তাঁর মায়ের সঙ্গে দেখা করতে গান্ধীনগর যাবেন। আবার ওই দিনই আনুষ্ঠানিকভাবে গুজরাটের একটি রাস্তার নাম পরিবর্তন করে হীরাবেনের নামে নতুন নামকরণ করা হবে বলে জানা যাচ্ছে। স্থানীয় সূত্রে খবর, প্রধানমন্ত্রীর মায়ের জন্মদিন উপলক্ষে ঐদিন রেসান অঞ্চলের একটি রাস্তার নাম পরিবর্তন করে পূজ্য হিরাবাই মার্গ রাখা হবে। বৃহস্পতিবার সকালেই গান্ধীনগরের মেয়র হিতেশ মাকওয়ানা এই সিদ্ধান্তের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন বলে খবর।

২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণের পর থেকেই একাধিকবার সংবাদের শিরোনামে এসেছেন তাঁর মা হীরাবেন। কারণ, প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই নরেন্দ্র মোদী যখনই তার মায়ের সঙ্গে দেখা করেছেন তখনই সেই ছবি সোশ্যাল মিডিয়ার হাত ধরে প্রকাশ্যে এসেছে। তা নিয়ে অবশ্য বিরোধীরা কটাক্ষ করতেও ছাড়েননি। অনেকেই বলেছেন জনপ্রিয়তা বজায় রাখার জন্য প্রধানমন্ত্রী নিজের মাকে ব্যবহার করতেও পিছুপা হন না। তবে বিতর্ক, সমালোচনা যাই থাকুক না কেন, দেশের প্রধানমন্ত্রীর মা হওয়ার পরেও হীরাবেন কিন্তু অত্যন্ত সাধারণ জীবনযাপন করেন তাঁর গান্ধীনগরের বাড়িতে। তবে বিশেষ বিশেষ দিনগুলোতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর মায়ের সঙ্গে সাক্ষাৎ করতে গান্ধীনগরে তাঁদের আদি বাড়িতে যান। দলীয় সূত্রে খবর, হীরাবেনের জন্মদিনের দিনও সকাল সকালই প্রধানমন্ত্রী তাঁর মায়ের বাড়িতে পৌঁছে যাবেন।

অন্যদিকে প্রধানমন্ত্রীর মায়ের জন্মদিন উপলক্ষে গুজরাটের গান্ধীনগরের  মেয়র জানিয়েছেন, ‘আগামী শনিবার, ১৮ জুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন শতবর্ষে পদার্পন করবেন। তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে এখানে একটি রাস্তার নাম তাঁর নামে রাখা হবে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেসান অঞ্চলের একটি রাস্তার নাম পরিবর্তন করা হবে। এখনও পর্যন্ত যা খবর, শনিবার প্রধানমন্ত্রী নিজে তাঁর মায়ের সঙ্গে দেখা করতে গান্ধীনগর আসবেন এবং তাঁর হাতেই আনুষ্ঠানিকভাবে এই নতুন রাস্তার নামকরণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *