কেন্দ্রের প্রতিনিধি দল বাংলায় রাজনৈতিক ভাইরাস ছড়াতে এসেছে: ডেরেক

কেন্দ্রের প্রতিনিধি দল বাংলায় রাজনৈতিক ভাইরাস ছড়াতে এসেছে: ডেরেক

f6f4e8f02f411eca9008381b4a08c70a

কলকাতা: করোনা সংক্রান্ত তথ্য গরমিলের অভিযোগ আগেই উঠেছিল রাজ্য সরকারের বিরুদ্ধে। সেই মর্মে মামলাও করেছে বিরোধীরা। এরই মধ্যে করোনা পরিস্থিতি দেখতে রাজ্যে প্রতিনিধি দল পাঠিয়েছে কেন্দ্র। আর কেন্দ্রের সেই সিদ্ধান্তে সরব হয়েছে তৃণমূল। আন্তঃমন্ত্রক প্রতিনিধি দলকে (আইএমসিটি) এবার বাক্যবাণে বিঁধলেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। টুইটারে সেই সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করেছেন তিনি।

বাংলায় কেন্দ্রের প্রতিনিধি দল আসা নিয়ে জল্পনা আগেই তৈরি হয়েছিল তৃণমূলের অন্দরমহলে। সেই বিষয়ে এর আগে মুখ খুলেছিলেন লোকসভার তৃণমূল দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, সাংসদ ডেরেক ও'ব্রায়েনরা। শনিবার আরও তীব্র ভাষায় আক্রমণ করলেন ডেরেক। শনিবার সন্ধেয় টুইটারে তিনি ৫৭ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেন, যেখানে তিনি বলেন, 'প্রতিনিধি দল এই রাজ্যে পৌঁছনোর তিনি ঘণ্টা পর স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এই রাজ্যের মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছে। এর নেপথ্যে কী কারণ রয়েছে? এই রাজ্যে আসার ক্ষেত্রে তাদের কোনও উদ্দেশ্যই নেই। কারণ, তারা যেক যে এলাকায় যাচ্ছে, সেগুলো হটস্পটই নয়।'
 

এছাড়াও তিনি বলেন, 'তারা এই রাজ্যে এসেছে রাজনৈতিক ভাইরাস ছড়াতে। নির্লজ্জভাবে তারা এই কাজ করছেও।' প্রতিনিধি দলের নাম উল্লেখ করে তিনি বলেন, আইএমসিটি (আন্তঃমন্ত্রক প্রতিনিধি দল) আসলে 'ইন্ডিয়াজ মোস্ট ক্যালাস টিম' (ভারতের সবচেয়ে নির্মম দল) অথবা 'আই মাস্ট কজ ট্রাবল (ইন বেঙ্গল)'।

এর আগেও কেন্দ্রের প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্তের বিরুদ্ধে কড়া মন্তব্য করেছেন সাংসদ ডেরেক ও'ব্রায়েন। তিনি বলেছিলেন, 'আমরা লক্ষ্য করছি যে, কেন্দ্রীয় সরকার কয়েকটা রাজ্যের বিরুদ্ধে লড়ছে।' এই প্রসঙ্গে সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, 'দিল্লির প্রতিনিধি দল আগে পৌঁছে যাচ্ছে। তার পরে মুখ্যমন্ত্রী খবর পাচ্ছেন। এটা কোনওভাবেই প্রত্যাশিত নয়। দুর্ভাগ্যজনক ঘটনা।' তবে তৃণমূল সাংসদের এদিনের মন্তব্যকে কেন্দ্র করে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *