করোনা পরবর্তী জটিলতা সোনিয়ার, শ্বাসনালির সংক্রমণে নাক দিয়ে রক্তপাত

করোনা পরবর্তী জটিলতা সোনিয়ার, শ্বাসনালির সংক্রমণে নাক দিয়ে রক্তপাত

811910b057eda4d2b2e67f2411335993

নয়াদিল্লি: গুরুতর অসুস্থ জাতীয় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। জানা যাচ্ছে এই মুহূর্তে কংগ্রেস নেত্রী কোভিড পরবর্তী জটিলতার বিভিন্ন উপসর্গে ভুগছেন। তাঁর শ্বাসনালীতে ছত্রাকের সংক্রমণ রয়েছে। আর মূলত সেই কারণেই সোনিয়া গান্ধীর নাক দিয়ে রক্তপাত হচ্ছে বলে হাসপাতাল সূত্রে খবর। এই মুহূর্তে সোনিয়া গান্ধী দিল্লি গঙ্গারাম হাসপাতালে চিকিৎসাধীন। তাঁকে পুরোপুরি চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে শুক্রবার জানানো হয়েছে কংগ্রেস দলের পক্ষ থেকে।

 শুক্রবার সকালে সোনিয়া গান্ধীর শারীরিক অবস্থা প্রসঙ্গে আইসিসি-এর সাধারণ সম্পাদক জয়রাম রমেশ জানিয়েছেন, গত ১২ জুন রবিবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সোনিয়া গান্ধীকে দিল্লি গঙ্গারাম হাসপাতালে ভর্তি করা হয়। এই মুহূর্তে সেই হাসপাতালেই চিকিৎসা চলছে তাঁর। করোনা সংক্রমনের জেরে তাঁর নাক দিয়ে প্রচুর রক্তপাত হয়েছে। ইতিমধ্যেই তাঁর চিকিৎসা শুরু হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন সোনিয়া গান্ধীর শ্বাসযন্ত্রের নিম্নাংশে ছত্রাক সংক্রমণ ঘটেছে। আপাতত তাঁকে চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে।

উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই জানা হয়েছিল করোনা হানা দিয়েছে কংগ্রেস সভানেত্রীর পরিবারে। জুন মাসের শুরুতেই কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায় এবং ঠিক  তার একদিন পর করোনায় আক্রান্ত হন সোনিয়া গান্ধীর কন্যা প্রিয়াঙ্কা গান্ধীও। তবে করোনায় আক্রান্ত হওয়ার পর প্রথম দিকে সোনিয়া গান্ধী নিজ বাসভবনেই নিভৃতবাসে ছিলেন। কিন্তু রবিবার হঠাৎই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয় এবং সঙ্গে সঙ্গে তাঁকে দিল্লির গঙ্গারাম হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *