মায়ের পা ধোয়া জল চোখে ঠেকালেন মোদী, পুজো দিতে চড়বেন ২৫০ সিঁড়ি

মায়ের পা ধোয়া জল চোখে ঠেকালেন মোদী, পুজো দিতে চড়বেন ২৫০ সিঁড়ি

d1d75715af43281f8559015f72f60071

নয়াদিল্লি: শনিবার শতবর্ষে পা রেখেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন। সেই উপলক্ষ্যেই আজ তাঁর সঙ্গে দেখা করতে যান প্রধানমন্ত্রী। গান্ধীনগর পুরনিমগের অন্তর্গত রায়সন গ্রামে মায়ের বাড়িতেই যান তিনি। তাঁর সঙ্গে মায়ের সাক্ষাতের ছবি ইতিমধ্যেই ভাইরাল। তবে মায়ের ১০০ তম জন্মদিনে ঠিক কী কী করবেন মোদী, তা জানা গেল।

আরও পড়ুন- জীবনদায়ী ওষুধের পর দাম বাড়ছে রক্তেরও! চিন্তায় আমজনতা

এদিনই পঞ্চমহল জেলার প্রসিদ্ধ পাওয়াগড় কালী মন্দিরে বিশেষ পুজোয় অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যে মন্দিরে পুজো হবে তা পাহাড়ের ওপর অবস্থিত। তাই সেখানে যেতে ২৫০ সিঁড়ি চড়বেন তিনি। এছাড়াও বডোদরায় ‘গুজরাত গৌরব সম্মেলনে’ অংশ নেবেন প্রধানমন্ত্রী। সেখানে ২১ হাজার কোটি টাকার পরিকাঠামো উন্নয়ন প্রকল্পের উদ্বোধন হবে বলে জানা গিয়েছে। এই দিনই আনুষ্ঠানিকভাবে গুজরাটের একটি রাস্তার নাম পরিবর্তন করে হীরাবেনের নামে নতুন নামকরণ করা হয়েছে। রেসান অঞ্চলের একটি রাস্তার নাম পরিবর্তন করে পূজ্য হিরাবাই মার্গ রাখা হয়েছে। পাশাপাশি  প্রধানমন্ত্রীর মায়ের একশোতম জন্মদিন উপলক্ষে একগুচ্ছ কর্মসূচির ডাক দিয়েছে গেরুয়া শিবির।

আজ মায়ের জন্মদিন উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি ব্লগ পোস্ট টুইট করেছেন। সেখানে তিনি লিখেছেন, ”মা শুধুমাত্র একটি শব্দ নয়, হাজার রকম আবেগ। আজ আমার মা জীবনের ১০০ তম বছরে পদার্পণ করলেন। এই ১০০ তম জন্মদিন উপলক্ষে আনন্দ এবং কৃতজ্ঞতা প্রকাশ করে আমি কিছু কথা লিখেছি।” এই কথা লিখেই একটি ব্লগ পোস্ট করেন তিনি। এদিন মায়ের সঙ্গে পুজো সারেন মোদী, তাঁর পা ধুয়ে সেই জল নিজের চোখেও ছোঁয়ান৷ তারপর মায়ের আশীর্বাদ নিয়ে তিনি বেরিয়ে আসেন বাড়ি থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *