বিদ্রোহী বিধায়কদের জন্য এলাহি আয়োজন, ব্যক্তিগত বিমান! একরাতেই খরচ প্রায় কোটি টাকা

বিদ্রোহী বিধায়কদের জন্য এলাহি আয়োজন, ব্যক্তিগত বিমান! একরাতেই খরচ প্রায় কোটি টাকা

b82f64ea28b0bfc4509495f27aa20b7d

গোয়াহাটি: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে গাড্ডায় ফেলতে একনাথ শিন্ডের একাকি লড়াই, আর তাতে একরাতেই উড়ল কোটি টাকা। এই মুহূর্তে গুয়াহাটির রেডিসন ব্লু হোটেলের ঘরে রয়েছেন মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়করা। উল্লেখ্য, গোয়াহাটির অন্যতম জনপ্রিয় এবং বিলাসবহুল পাঁচটারা হোটেল এই রেডিসন ব্লু। যার প্রতিটি ঘরের এক রাতের ভাড়া খাওয়া দাওয়া সমেত প্রায় সাত লক্ষ টাকা। সূত্রের খবর, এই হোটেলেরই ৭০ টি ঘর বুক করা হয়েছে আগামী সাতদিনের জন্য। সাধারণ অঙ্কের হিসেবে সাতদিনে যার খরচ প্রায় ৫৬ লক্ষ টাকা। হোটেলে মোট ঘর ১৯৬। সূত্রের খবর, এ ছাড়াও খাওয়া-সহ অন্যান্য খরচ দৈনিক আট লক্ষ টাকা। অর্থাৎ, দু’য়ে মিলিয়ে সাত দিনে এক কোটি ১২ লক্ষ টাকা। এর সঙ্গে যুক্ত হবে চার্টার্ড বিমানের খরচ, বিমানবন্দর থেকে হোটেল পর্যন্ত গাড়িভাড়া। এ ছাড়াও রয়েছে আরও অন্যান্য খরচ। এমনকি এই হোটেলে আপাতত কোনও সাধারণ মানুষই আর বুকিং পাচ্ছেন না বলে খবর। এমনকি হোটেল ব্যাঙ্কোয়েটে আগামী কয়েকদিন যে সমস্ত অনুষ্ঠানের বুকিং ছিল সেগুলোও আগেভাগেই বাতিল করা হয়েছে। 

এতো গেল হোটেলের খরচ। এবার যে বিমানে করে একনাথ শিন্ডে বিধায়কদের উড়িয়ে নিয়ে গুয়াহাটি গিয়েছিলেন, সেটা সাধারণ কোনও বিমান নয়। বিধায়কদের উড়িয়ে নিয়ে যাওয়া হয় Boeing 737 MAX 8 বিমানে। এর জন্য দিতে হয়েছে ৬০ থেকে ৬৫ লক্ষ টাকা। আর একনাথ শিন্ডে দু দফায় বাগী বিধায়কদের গুয়াহাটি নিয়ে গিয়েছিলেন। তার মধ্যে একটি ছিল আট আসনের হকার (8-seater Hawker 800XP) এর জন্য খরচ করতে হয়েছে ৩৫ লক্ষ টাকা।

উল্লেখ্য,  একনাথ শিন্ডে নির্দল সহ প্রায় ৪০ জন বিধায়কের সঙ্গে গুয়াহাটিতে রয়েছেন। শিবসেনাকে কংগ্রেস এবং জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি বা এনসিপির সঙ্গে জোট ভাঙার দাবি জানিয়ে শিন্ডে জানান, শিবসেনা নেতারাই জোট শাসনের গত আড়াই বছরে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছেন। বিদ্রোহীরা জানিয়েছেন, নতুন সরকার গঠনের জন্য শিবসেনার ‘প্রকৃত মিত্র’ বিজেপির সঙ্গে জোট করা উচিত। বিধায়করা এক সপ্তাহের জন্য গুয়াহাটিতে হোটেল বুক করে ইঙ্গিত দিয়েছেন যে তাঁরা দীর্ঘ পথ চলার জন্য প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *