নদী প্রায় ভরছে মৃতদেহে! আরও করুণ অবস্থা ধস কবলিত মণিপুরের

নদী প্রায় ভরছে মৃতদেহে! আরও করুণ অবস্থা ধস কবলিত মণিপুরের

98a34919df17b405f2801bad5178b74a

ইম্ফল: বিগত কয়েকদিন ধরে ভারতের এই পার্বত্য রাজ্যে শুরু হয়েছে জোর বর্ষণ। আর তার ফলে ক্রমশ অবস্থা খারাপ হচ্ছে মণিপুরের। বৃহস্পতিবার পর্যন্ত জানা গিয়েছিল ভয়াবহ ভূমিধসের ঘটনায় মৃত্যু হয়েছে ১০ জনের। মৃতের সংখ্যা যে বাড়বে তার ইঙ্গিত মিলেছিল। কিন্তু পরিস্থিতি যে এমন হবে তার কল্পনা মনে হয় কেউ করেনি। নদীর জল থেকে একের পর এক মৃতদেহ উদ্ধার করা হচ্ছে এখন। ধসের কারণে সেনাবাহিনীর অনেকের মৃত্যু হয়েছে বলেও খবর।

আরও পড়ুন- মজাচ্ছলে জ্যান্ত মাছ গিলল যুবক, ওঝার ‘ডাক্তারিতে’ গেল প্রাণ 

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত ১৬ জনের দেহ উদ্ধার করা হয়েছে। অন্যদিকে ৭ জওয়ান-সহ কমপক্ষে ৫৫ জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। অনুমান করা হচ্ছে, ইজাই নদীর কাছে ধ্বংসস্তূপে তারা আটকে আছে। তবে কারোর বাঁচার সম্ভাবনা কম বলেই শঙ্কা। বৃহস্পতিবার টুপুল ইয়ার্ড রেলওয়ে নির্মাণস্থলের কাছে ১০৭ টেরিটোরিয়াল আর্মি ক্যাম্পে ধস নেমেছিল। সেখানেও বিরাট ক্ষয়ক্ষতি হয়। রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা করে এবং আহতদের জন্য ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন ইতিমধ্যে।

যাদের উদ্ধার করা হয়েছে তাদের মধ্যে কয়েকজনের চিকিৎসা চলছে সেনা হাসপাতালে। কয়েজনের চিকিৎসা চলছে ননি সরকারি হাসপাতালে। ভূমি ধসে আটকে পড়া মানুষজনকে উদ্ধারের কাজে সেনা ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর পাশাপাশি উত্তর-পূর্ব সীমান্ত রেলের কর্মীরা, আসাম রাইফেলস, টেরিটোরিয়াল আর্মিও সাহায্যে করছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *