শুধু খাবারেই খরচ ২২ লাখ, মারাঠা সরকার ফেলতে যা যা করল বিজেপি

শুধু খাবারেই খরচ ২২ লাখ, মারাঠা সরকার ফেলতে যা যা করল বিজেপি

f9ab730eb13fc1cfcaf72c85cfd51583

গোয়াহাটি: শুধু খাবারেই খরচ হয়েছে বাইশ লাখ, এক সপ্তাহে মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়কদের থাকা, খাওয়ায় মোট খরচ ৬.৮ কোটি টাকা। সম্প্রতি গোয়াহাটির যে হোটেলে মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়করা গত  আট দিন ধরে ‘লুকিয়ে’ ছিলেন সেই পাঁচতারা হোটেলই সম্প্রতি তাদের ওয়েবসাইটে বিধায়কদের থাকা খাওয়ার হিসাব প্রকাশে এনেছে, যা দেখে রীতিমত চোখ কপালে উঠেছে সকলের। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের দাবি, খরচের বহর দেখে যা বোঝা যাচ্ছে মহারাষ্ট্রে সরকার বদলানোর জন্য রাতারাতি কাঙাল হয়েছে পদ্ম শিবির।

 উল্লেখ্য, গত সপ্তাহে বিদ্রোহী বিধায়কদের সাথে নিয়ে গোয়াহাটির উদ্দেশ্যে রওনা দিয়েছিল বিরোধীদের সেনাপতি তথা মহারাষ্ট্রের বর্তমান মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। ২২ জন বিধায়কের থাকার জন্য গুয়াহাটির সব থেকে জনপ্রিয় এবং বিলাসবহুল পাঁচতারা হোটেল রেডিসন ব্লুয়ের ৭০ টি ঘর বুক করা হয়েছিল। ইতিমধ্যেই সেই হোটেলে থাকার খরচ প্রকাশ্যে এসেছে এবং তাতে জানা গিয়েছে যে ওই পাঁচতারা হোটেলের ৭০টি ঘরের জন্য  প্রতিদিন গুনতে হয়েছে ৬৮ থেকে ৭০ লাখ টাকা। এছাড়া মহারাষ্ট্র থেকে গোয়াহাটি নিয়ে যাওয়ার জন্য একটি বিশেষ বিমানেরও ব্যবস্থা করা হয়েছিল যার খরচ শুনলেও চমকে উঠতে হবে। এমতাবস্তায় গুয়াহাটির এই পাঁচতারা হোটেল সম্প্রতি তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে গত ৮ দিনে মহারাষ্ট্রের বিদ্রোহের বিধায়করা কে কি খেয়েছেন। সব যোগ করার পর দেখা গিয়েছে শুধুমাত্র খাওয়াদাওয়াতেই খরচ হয়েছে মোট ২২ লক্ষ টাকা। পাশাপাশি জানা যাচ্ছে খাবারের মেনুতে লক্ষ লক্ষ টাকার সুরাও রয়েছে।

 এছাড়াও হোটেল কর্তৃপক্ষের দাবি, গত আট দিনে এই সমস্ত বিধায়করা খাবারের পাশাপাশি এক বিলাসবহুল জীবন কাটিয়েছেন। পাঁচতারা হোটেলে থাকার সুবাদে থাই ম্যাসাজ থেকে স্পা বাদ পড়েনি কিছুই। সব মিলিয়ে যা খরচ দাঁড়াচ্ছে তা কার্যত তাক লাগিয়ে দেওয়ার মতো। রেডিসন ব্লুয়ের তরফ থেকে জানানো হয়েছে, সমস্ত ডিসকাউন্ট এবং ট্যাক্স যোগ করে মহারাষ্ট্রের এই ২২ জন বিধায়কদের জন্য গত আটদিনে ৬ কোটি ৮ লক্ষ টাকা খরচ হয়েছে। এর সঙ্গে যোগ হবে বিমান ভাড়া এবং গাড়ি ভাড়া। সবে মিলে মারাঠা সরকার ফেলতে বিজেপির যে ঢাকের দায়ে মনসা বিকানোর অবস্থা তা এককথায় পরিষ্কার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *