‘অবৈধ সরকার! মহারাষ্ট্রের মন জিততে পারেনি’, তুলোধনা মমতার

‘অবৈধ সরকার! মহারাষ্ট্রের মন জিততে পারেনি’, তুলোধনা মমতার

984ded90bc2cb8771163134c62abc96d

কলকাতা: উদ্ধব সরকারের পতন হয়ে গিয়েছে মহারাষ্ট্রে। নয়া মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর সোমবার একনাথ শিন্ডে এবং তাঁর গোষ্ঠী বিধানসভায় নিজেদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণও করেছে। কিন্তু এই সরকারকে একেবারেই মানতে রাজি নন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের বিতর্ক সভায় যোগ দিয়ে তিনি মহারাষ্ট্রের সরকার নিয়ে মন্তব্য করেন। এই সরকারকে তিনি অবৈধ বলতেও ছাড়েননি। একই সঙ্গে দাবি করেছেন যে, মহারাষ্ট্রের এই সরকার বেশিদিন টিকবে না।

আরও পড়ুন- বিজেপি সভাপতি লিখে দিক ২৫ আসন না পেলে কান ধরে ওঠবোস করবেন , আক্রমণ ফিরহাদের

‘ইন্ডিয়া টুডে’র বিতর্ক সভায় অংশ নিয়ে এদিন মমতা বলেন, তিনি অনেক সরকার দেখেছেন, অনেক সরকারের সঙ্গে কাজও করেছেন। কিন্তু তিনি এই বিজেপি সরকারের মতো একটা সরকারও দেখেননি। তাঁর কথায়, এই সরকার শুধুমাত্রা টাকার ক্ষমতা দেখিয়ে যাচ্ছে, ইডি, সিবিআইয়ের ক্ষমতা এবং ভয় দেখাচ্ছে। এইভাবেই সরকার গঠন করছে। মহারাষ্ট্র প্রসঙ্গে তিনি বলেন, এই সরকার পুরোপুরি অবৈধ, অসাংবিধানিক, অগণতান্ত্রিক। তিনি মনে করেন এই সরকার বেশি দিন চলবেই না। মমতার কথায়, ওরা সরকার জিততে পেরেছে, মহারাষ্ট্রের মন জিততে পারেনি। পাশাপাশি বিজেপিকে একহাত তিনি তাঁর আরও বক্তব্য, তারা ক্ষমতার অপব্যবহার করে গণতন্ত্রকে বুলডোজ করতে পারে কিন্তু দেশের মানুষ গণতান্ত্রিক ক্ষমতা ব্যবহার করে তাদের বুলডোজ করে দেবে।

আজই মহারাষ্ট্র বিধানসভায় আস্থাভোটে জয়ী হয়েছে শিন্ডে-ফড়ণবীশের বিজেপি সরকার। ম্যাজিগ ফিগার ভালো ভাবেই টপকে সহজ জয় ছিনিয়ে নিয়েছেন তারা। ১৪৪ ভোট দরকার ছিল তাদের গোষ্ঠীর। সবশেষে তারা পেয়েছেন ১৬৪ জন বিধায়কের সমর্থন। শিন্ডে সরকারের বিরুদ্ধে ভোট পড়েছে ৯৯টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *